ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

পঞ্চগড়ে পৌর নির্বাচনে ৪৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
পঞ্চগড়ে পৌর নির্বাচনে ৪৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা

পঞ্চগড়: আগামী ২৯ ডিসেম্বর দ্বিতীয় বারের মতো পঞ্চগড়ের বোদা উপজেলার বোদা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচনকে ঘিরে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা দেখা গেছে।

 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে বিকেল পর্যন্ত উৎসবমুখোর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের ৪৫ জন প্রার্থী সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

এর মধ্যে মেয়র পদে চারজন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর ৩১ জন ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী বোদা উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি আজহার আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মওদুদ খান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বোদা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক একেএম আখতার হোসেন হাসান ও বোদা পৌর বিএনপির সদস্য সচিব দিলরেজা ফেরদৌস চিন্ময় মনোনয়ন জমা দিয়েছেন।  

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয়ে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পঞ্চগড় জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর।

তিনি বাংলানিউজকে বলেন, চলতি মাসের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া বোদা পৌরসভা নির্বাচনে সব ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। এছাড়া অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রতিটি ভোট কেন্দ্রে সিসিটিভি ক্যামরা স্থাপন করা হবে।  

জানা গেছে, বোদা পৌরসভা নির্বাচনে ১৪ হাজার ৫১২ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটারের ৭ হাজার ৪৬১ জন এবং পুরুষ ভোটারের রয়েছে ৭ হাজার ৫১ জন।  

এদিকে, মনোনয়পত্র যাচাই-বাছাই হবে আগামী ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আগামী শনিবার (১০ ডিসেম্বর) এবং প্রতীক বরাদ্দ রোববার (১১ ডিসেম্বর)। আগামী ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে পৌরসভার নয়টি কেন্দ্রের ৪৮টি বুথে ইভিএমে ভোটগ্রহণ হবে। নির্বাচনে নয়টি কেন্দ্রে নয়জন ম্যাজিস্ট্রেট ও একজন বিচারিক ম্যাজিস্ট্রেট, এক প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ ও আনসার সদস্যরা মোতায়েন থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa