ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

শিক্ষা

‘শাবিপ্রবির শিক্ষকদের যুগোপযোগী প্রশিক্ষণ প্রয়োজন’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
‘শাবিপ্রবির শিক্ষকদের যুগোপযোগী প্রশিক্ষণ প্রয়োজন’

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের সঠিক ও যুগোপযোগী প্রশিক্ষণ প্রয়োজন বলে মনে করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

রোববার (২৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) - এর আয়োজনে ‘আউটকাম বেইজড’ শীর্ষক কর্মশালায় এ মন্তব্য করেন উপাচার্য।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় তৎপর রয়েছে। আমাদের মনে রাখতে হবে ভাল বীজ হলে ফসল ভালো হবে। তাই শিক্ষকরা গুণগত মানসম্পন্ন হলে বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটরাও ভালো হবে, তাই শিক্ষকদের গুণগত ও সময়োপযোগী প্রশিক্ষণ প্রয়োজন।

তিনি আরও বলেন, সারা বিশ্বের মত এই বিশ্ববিদ্যালয়েও আউটকাম বেজড এডুকেশন প্রক্রিয়া শুরু হচ্ছে। অচিরেই আমরা এর সুফল পাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। এতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন আহসান উল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাজহারুল ইসলাম।  

এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa