ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবিতে তৃতীয় মেধা তালিকা থেকে ভর্তি শুরু সোমবার 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
খুবিতে তৃতীয় মেধা তালিকা থেকে ভর্তি শুরু সোমবার 

খুলনা: আগামীকাল সোমবার ( ২৮ নভেম্বর) বেলা ১২টা থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে তৃতীয় মেধা তালিকার ভিত্তিতে প্রথম বর্ষে স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণিতে ভর্তি শুরু হচ্ছে।  

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (ku.ac.bd/undergraduate) ইউনিট ও স্কুল অনুযায়ী তৃতীয় মেধা তালিকাসহ বিস্তারিত উল্লেখ রয়েছে।

প্রথম পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে জিএসটি ওয়েবসাইটের (gstadmission.ac.bd) মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে সম্পন্ন করতে হবে।

তবে খুলনা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি ও সমমানের পাসের মূল মার্কশীট আগামী ০১ ডিসেম্বর (প্রতিদিন সকাল ৯টা হতে বিকেল ৪টা) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের শিক্ষক ক্লাবে এই ভর্তির কাগজপত্র জমা নেওয়া হবে। মূল মার্কশীট দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লেখা একটি এ ফোর সাইজের খামে করে জমা দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য জানিয়েছেন।

অপরদিকে জিএসটিভুক্ত যে কোনো বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হবার প্রয়োজন হবে না। তবে আবেদনকারী একইসঙ্গে অন্য এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে তার ভর্তি অন্য বিশ্ববিদ্যালয় স্থানান্তর (ইউনিভার্সিটি মাইগ্রেশন) করতে পারবে। আবেদনকারীকে নিজ দায়িত্বে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে (gstadmission.ac.bd) ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ইউনিভার্সিটি মাইগ্রেশন (২৮/১১/২০২২ তারিখ দুপুর ১২টা হতে ৩০/১১/২০২২ তারিখ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে) সম্পন্ন করতে হবে। সেক্ষেত্রে কোনো বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হওয়ার প্রয়োজন নেই। মূল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয় জমা আছে সেখানেই থাকবে বলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কাজী মাসুদুল আলম জানান।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এমআরএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।