ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

শিক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে তৃতীয় মেধা তালিকা প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে তৃতীয় মেধা তালিকা প্রকাশ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের ভর্তিতে বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছ পদ্ধতিতে বিভিন্ন ইউনিটের (এ, বি ও সি) তৃতীয় মেধা-দ্বিতীয় মাইগ্রেশন তালিকা প্রকাশ করা হয়েছে।
 
রোববার (২৮ নভেম্বর) থেকে তৃতীয় মেধা তালিকা থেকে ভর্তি শুরু হবে।

যা চলবে আগামী রোববার (৩০ মঙ্গলবার) পর্যন্ত। পাশাপাশি মূল কাগজপত্র জমা দেওয়ার জন্য বৃহস্পতিবার (১ ডিসেম্বর) পর্যন্ত সময় পাবে ভর্তিচ্ছুরা।
 
শনিবার (২৭ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য পাওয়া যায়।  

ওয়েবসাইটে প্রকাশিত তালিকা ও ভর্তি বিজ্ঞপ্তি থেকে প্রাপ্ত তথ্যমতে, জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে আবেদনের প্রেক্ষিতে ও দ্বিতীয় মেধাতালিকায় ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাইগ্রেশনের আবেদনের ভিত্তিতে তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হয়। তৃতীয় মেধা তালিকায় স্থান পেয়েছেন ‘এ’ ইউনিটে ৯৪৯ জন শিক্ষার্থী, ‘বি’ ইউনিটে ৬০৮ জন এবং ‘সি’ ইউনিটে ৪৩৩ জন শিক্ষার্থী।

আবেদনকারীদের পছন্দক্রম এবং বিভাগ নির্ধারিত শর্তানুযায়ী মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের প্রাপ্ত বিভাগগুলোতে ২৮-৩০ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) গিয়ে ভর্তি সম্পন্ন করতে হবে। আবার একই সময়ের মধ্যে প্রদত্ত নির্দেশনা অনুসরন করে একই ওয়েবসাইটে গিয়ে মাইগ্রেশনের আবেদন করতে পারবে।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর থেকে শুরু হয় দ্বিতীয় মেধাতালিকার ভর্তি প্রক্রিয়া। ২২ নভেম্বর শেষ হয় সে প্রক্রিয়া। দ্বিতীয় মেধা তালিকা থেকে ১হাজার ৯৯০টি আসনের মধ্যে ৬৬৪টি আসনে শিক্ষার্থী ভর্তি হয়। ফলে এক হাজার ৩২৬টি আসন ফাঁকা থাকে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa