ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বিদ্যুৎ বিভ্রাটে স্কুলের পরীক্ষা স্থগিতের নেটিশ অসত্য: অধিদপ্তর

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
বিদ্যুৎ বিভ্রাটে স্কুলের পরীক্ষা স্থগিতের নেটিশ অসত্য: অধিদপ্তর

ঢাকা: বিদ্যুৎ বিভ্রাটের কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন জেলাসমূহের মাধ্যমিক বিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত সংক্রান্ত নোটিশটি সম্পূর্ণ ‘অসত্য’ বলে জানিয়েছে অধিদপ্তর।

মঙ্গলবার অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের স্মারক নং-৩৭.০২.০০০০.১০১.৯৭.০০২.২১.৬৪ ব্যবহার করে ‘বিদ্যুৎ বিভ্রাটের কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন জেলাসমূহের মাধ্যমিক বিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত ঘোষণা’ শিরোনামে প্রকাশিত নোটিশটি সম্পূর্ণ অসত্য।  

‘সরকারি দপ্তরের নাম ব্যবহার করে এ ধরনের অসত্য নোটিশ উপস্থাপন করা আইনত দণ্ডনীয় অপরাধ। ’

এতে বলা হয়, শুধু মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে ওয়েব সাইট- www.dshe.gov.bd এ উল্লিখিত নোটিশ/ বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট সকলকে অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।  

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন স্বার্থান্বেষী মহল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের স্মারক নম্বর ব্যবহার করে মিথ্যা বিজ্ঞপ্তি নোটিশ প্রচার করছে। এ ধরনের অনৈতিক ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত ব্যক্তি কিংবা গোষ্ঠীর অসত্য তথ্য প্রচার থেকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২ 
এমআইএইচ/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।