ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সাপের ছোবলে হাসপাতালে শাবিপ্রবির শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
সাপের ছোবলে  হাসপাতালে শাবিপ্রবির শিক্ষার্থী ছবি: সংগৃহীত

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে সাপের ছোবলে আহত হয়েছেন মো. শরীফ হোসেন নামে এক শিক্ষার্থী।  তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে চতুর্থ বর্ষের  ছাত্র।

শুক্রবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের এক কিলো রোডে এ ঘটনা ঘটে বলে জানান আহত শিক্ষার্থীর সহপাঠী মিরাজুল ইসলাম।

তিনি বলেন, সন্ধ্যায় শরীফ ও আমি এক কিলো রোড দিয়ে হেঁটে প্রধান ফটকের দিকে যাচ্ছিলাম। উপাচার্যের বাসভবনের ফটক থেকে কিছু পথ অতিক্রম করার পর হঠাৎ করে একটি সাপ শরীফকে ছোবল দিয়ে দ্রুত চলে যায়। তাৎক্ষণিক তাকে নিয়ে মাউন্ট এডোরা হাসপাতালে যাই। সেখান কর্তব্যরত চিকিৎসক আমাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেলে যেতে বলেন। পরে সেখানে তাকে চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরও বলেন, তাকে বিষধর কোনো সাপ ছোবল দেয়নি, সুস্থ আছেন শরীফ।

এ বিষয়ে শরীফ বলেন, সাপ আমাকে ছোবল দেওয়ার আধাঘণ্টার মধ্যে আমরা ওসমানী মেডিকেলে যাই। কিন্তু যদি বিষধর সাপ ছোবল দিতো তাহলে এ আধাঘণ্টায় অনেক কিছুই হয়ে যেতে পারতো। আমাদের মেডিকেলে সাপে কাটা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করলে ভালো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. কবীর হোসেন বলেন, আমাদের মেডিকেলে সাপে কাটা রোগীর কোনো চিকিৎসা ব্যবস্থা নেই। যদি এ রকম ঘটনা ঘটে তাহলে আহত ব্যক্তিকে ওসমানী মেডিকেলে চিকিৎসার জন্য সুপারিশ করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।