ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

চট্টগ্রামে এডুটিউব কুইজ প্রতিযোগিতায় সেরা অনন্য অন্নদা ও ভেলোসিটি দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
চট্টগ্রামে এডুটিউব কুইজ প্রতিযোগিতায় সেরা অনন্য অন্নদা ও ভেলোসিটি দল

ঢাকা: এথিকস অ্যাডভান্স টেকনোলজি লিমিটেড (ইএটিএল) আয়োজিত এডুটিউব কুইজ প্রতিযোগিতার চট্টগ্রাম বিভাগীয় পর্বে বিজয়ী হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চবিদ্যালয়ের অনন্য অন্নদা দল এবং কুমিল্লার আনন্দ মাল্টিমিডিয়া স্কুলের ভেলোসিটি দল।  

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইএটিএল কর্তৃপক্ষ জানিয়েছে, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজিত এ প্রতিযোগিতার অনলাইন পর্বে চট্টগ্রাম বিভাগের ১১ জেলা থেকে ১৯টি দল অংশ নেয়। অনলাইন ও বিভাগীয় পর্বে সর্বোচ্চ নম্বর পেয়ে বিজয়ী হয়েছে অনন্য অন্নদা ও ভেলোসিটি দল। ঢাকায় অনুষ্ঠেয় প্রতিযোগিতার সেরা ১৬ পর্বে অংশ নেবে দল দুটি। প্রতিযোগিতার বাকি ১৭টি দল পেয়েছে ১০ হাজার টাকা করে পুরস্কার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মো. ইসমাইল খান। বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল ও কম্পিউটার প্রকৌশল বিভাগের চেয়ারম্যান রাজেশ পালিত।

এডুটিউব মূলত একটি শিক্ষামূলক প্ল্যাটফর্ম। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এডুটিউব এলএমএস সুবিধা কাজে লাগিয়ে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। শিক্ষার্থীদের সাধারণ ও বিষয়ভিত্তিক জ্ঞান বৃদ্ধি করাই এ প্রতিযোগিতার উদ্দেশ্য।  

প্রতিযোগিতার সহযোগী হিসেবে রয়েছে বিশ্বব্যাংক, হুয়াওয়ে ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এমআইএইচ /এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।