ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের অনুদান পেলেন ঢাবির ২৫ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের অনুদান পেলেন ঢাবির ২৫ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালর (ঢাবি) আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের এমএস শ্রেণির ২৫ শিক্ষার্থী আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের গবেষণা অনুদান পেয়েছেন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে অনুদান তুলে দেন।

একই সঙ্গে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১৫ শিক্ষার্থীকে এই বৃত্তি দেওয়া হয়।

ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, আইএফআইসি ব্যাংক লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার এবং বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ, জ্ঞান ভিত্তিক ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণ এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাইবলায় শিক্ষার্থীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। সফল মানুষ হওয়ার চেয়ে মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়ার জন্য তাদের প্রচেষ্টা চালাতে হবে।

ঢাবিতে ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য তিনি আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক ও সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় আনার ক্ষেত্রে এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে।

গবেষণা অনুদানপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- আলিফ মোহাম্মদ খান, মো. মুশফিকুর রহমান, আফসানা হামিদ, তামান্না জাহান ও মোঃ আল-আমীন (সমুদ্র বিজ্ঞান), মো. মাহফুজুর রহমান, রোমানা ইব্রাহিম, নাহারিন জান্নাত, মো.শাহরিয়ার সরকার ও সামিহা সালেহা (ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স), শাবিস্তা ঈলজি, মো. সাইফুর রহমান, মো. আফজাল হোসেন, সিরাজুম মুনির সিফাত, টুটুল মিয়া, তামিম হোসেন, ফাহিম আহমদ,শামস-ই-আলম প্রিয়াংকা, উম্মে মাহবুবা নাবিলা ও মো. তানভীর আহমেদ (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং), আহসান ইমরান, সাক্ষর দেব, মো. ফখরুল ইসলাম, তাহসিন তারিক বান্না ও উৎস কুমার রায় (রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং)।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মো. আমজাদ হোসেন, আব্দুল কাদের শাওন ও মো. সেলিম রেজা (ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স), মামুন হোসেন ফারিয়া, দেবাশীষ নাথ ও মুহাম্মদ জিহাদুল ইসলাম (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), মো. জাবেদ, নাজমূল হাসান ও আকিবুল ইসলাম জিসান (ইন্টারন্যাশনাল বিজনেস), হৃদয় চন্দ্র সাহা, অভিজিত দত্ত ও নাফিসা খান (ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট), আফিয়া আফরিন, জামিমা নাজনীন নিশাত ও মো. নিয়াজ মাহমুদ (অর্গ্যানাইজেশন স্ট্যাটেজি এন্ড লিডারশিপ)।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৭,২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।