ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফল বিপর্যয়ের অভিযোগ, রাবির উর্দু বিভাগে ফের সভাপতির কক্ষে তালা 

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
ফল বিপর্যয়ের অভিযোগ, রাবির উর্দু বিভাগে ফের সভাপতির কক্ষে তালা  সভাপতির কক্ষে তালা, আন্দোলনরত শিক্ষার্থীরা

রাবি: দেড় মাসেও হয়নি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের ২০১৯-২০ সেশনের দ্বিতীয় সেমিস্টারের ফল বিপর্যয়ের সমাধান। এতে ক্ষুব্ধ হয়ে রোববার (১৬ অক্টোবর) বিকেলে সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে সভাপতির কক্ষে ফের তালা দিয়েছেন ওই সেশনের শিক্ষার্থীরা।

পরে তারা প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন।  

শিক্ষার্থীদের দাবি, পরীক্ষার ফল বিপর্যয়ের সঙ্গে জড়িত শিক্ষকদের শাস্তি দিতে হবে। একইসঙ্গে ফলাফল পুনঃমূল্যায়ন করে অতি দ্রুত ফলাফল প্রকাশ করতে হবে।

বিভাগ সূত্রে জানা যায়, গত ২৫ আগস্ট ২০১৯-২০ সেশনের দ্বিতীয় সেমিস্টারের ফল প্রকাশিত হয়। কাঙ্ক্ষিত ফল না পেয়ে ফল বিপর্যয়ের অভিযোগে সভাপতির কক্ষে তালা লাগিয়ে দেন শিক্ষার্থীরা। ছাত্র উপদেষ্টা শিক্ষার্থীদের অভিযোগ ও দাবিগুলো লিখিতভাবে গ্রহণ করেন এবং গত ২৮শে আগস্ট আবার আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস দেন। পরে রাবি উপাচার্য দুই সপ্তাহের সময় নেন এবং ফল পুনঃমূল্যায়নের আশ্বাস দেন, কিন্তু দেড় মাসেও ফল বিপর্যয়ের সমাধান না করে পরবর্তীতে সেমিস্টারের পরিক্ষার তারিখ ঘোষণা করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে সভাপতির কক্ষে তালা লাগিয়ে দেন শিক্ষার্থীরা। পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন।

ওই পরীক্ষার ফল বিপর্যয়ের সমাধান না হতেই পরবর্তী সেমিস্টারের পরীক্ষার তারিখ ঘোষণা দেওয়ায় তাদের এই অবস্থান কর্মসূচি।  

উর্দু বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, প্রশাসন দেড় মাসেও ফল বিপর্যয়ের সমাধান দিতে পারেনি। চার থেকে পাঁচবার সময় নিয়েও সমস্যার সমাধান দিতে ব্যর্থ। সবশেষ আজকে সমাধানের তারিখ ছিল। কিন্তু আজকে ছাত্র উপদেষ্টা স্যারের সঙ্গে যোগাযোগ করলে তিনি সমাধান দিতে অস্বীকৃতি জানান। তার পরিপ্রেক্ষিতে আমাদের দাবি আদায়ের জন্য এই আন্দোলন। আমাদের দাবি অতি দ্রুত ফলাফল সংশোধন করে সুষ্ঠু ফলাফল প্রকাশ করতে হবে।

জানতে চাইলে উর্দু বিভাগের সভাপতি আতাউর রহমান বলেন, আমরা ছাত্র উপদেষ্টার দপ্তরে আলোচনা করছি। অতি দ্রুত সমাধানের চেষ্টা করছি। দুই মাসেও কেনো সমাধান হয়নি জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমার কিছু বলার নেই।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নুর বলেন, আমরা উর্দু বিভাগের শিক্ষকদের ডেকেছি। ইতোমধ্যে আলোচনা শুরু হয়েছে। আলোচনা শেষে সমাধান দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।