ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

এসএসসির হারিয়ে যাওয়া অর্ধশত খাতা ১৩ ঘণ্টা পর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
এসএসসির হারিয়ে যাওয়া অর্ধশত খাতা ১৩ ঘণ্টা পর উদ্ধার

যশোর: যশোর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্রের ৫০টি উত্তরপত্র (খাতা) হারিয়ে যাওয়ার প্রায় ১৩ ঘণ্টা পর পাওয়া গেছে।

মঙ্গলবার (০৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ইংরেজি বিষয়ের পরীক্ষক স্কুলশিক্ষক এমএম বোরহান উদ্দীন খাতাগুলো নিয়ে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল থেকে পড়ে যায়।

এমএম বোরহান উদ্দীন যশোরের অভয়নগর উপজেলার শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক।

তিনি জানান, মূল্যায়নের জন্য আনা এসএসসি পরীক্ষার ইংরেজি বিষয়ের উত্তরপত্রের মধ্য থেকে ৫০টির একটি বান্ডিল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে নওয়াপাড়া-ধোপাদি সড়কের কোনো স্থানে তার মোটরসাইকেল থেকে পড়ে যায়। খাতা হারিয়ে দিশাহারা হয়ে পড়েন তিনি। বিষয়টি জানাজানি হলে তোলপাড় শুরু হয় স্থানীয় শিক্ষক মহলে।

তিনি আরও জানান, সারারাত পাগলের মতো ছোটাছুটি করে খুঁজতে থাকেন হারিয়ে যাওয়া সেই খাতা। ১৩ ঘণ্টা পর বুধবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে নওয়াপাড়া শহরের জগবাবুর মোড় এলাকায় খাতাগুলো পাওয়া যায়।

অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান বলেন, খাতা হারিয়ে যাওয়ার বিষয়ে থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি। উদ্ধার হওয়ার তথ্যও জানা নেই।

এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, খাতা হারানো বা উদ্ধারের বিষয়ে কোনো শিক্ষক আমাদের কোনো তথ্য জানাননি। তবে এ ধরনের ঘটনায় থানায় অভিযোগ দেওয়ার নিয়ম আছে। আমরা বিষয়টি খতিয়ে দেখব।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, ৬ অক্টোবর, ২০২২
ইউজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa