ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবি ছাত্রীর গোসলের ভিডিও ধারণ, অভিযুক্ত আটক, মামলা 

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
ইবি ছাত্রীর গোসলের ভিডিও ধারণ, অভিযুক্ত আটক, মামলা 

ইবি: ভাড়া বাসায় গোপনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর গোসলের ভিডিও ধারণের অভিযোগে সাগর (২০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। একই সঙ্গে তার বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দেওয়া হয়েছে।

 

সাগর ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়ার সাজ্জাদ শেখের ছেলে। মঙ্গলবার (৩০ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে শৈলকূপা থানা পুলিশ তাকে সন্দেহভাজন হিসেবে আটক করে।

পরে জিজ্ঞাসাবাদে ভিডিও ধারণের বিষয়টি স্বীকার করেন সাগর। এ ঘটনায় মামলা দিয়ে অভিযুক্ত সাগরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শৈলকূপা থানা সূত্রে জানা যায়, অভিযুক্ত সাগর মোবাইল ফোনে ওই ছাত্রীর গোসলের ভিডিও ধারণ করেন। পরে ভিডিওটি ফোন থেকে ডিলিট করেন তিনি। তবে তার ব্যবহৃত ফোন থেকে এক্সপার্টদের সহায়তায় তিন মিনিটের ডিলিট হওয়া ভিডিও উদ্ধার করে পুলিশ।

শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ এর ৮ ধারার ১ ও ২ উপধারায় মামলা দিয়ে অভিযুক্ত সাগরকে ঝিনাইদহ আমলি আদালতে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ফোন থেকে ভিডিওটি সরিয়ে ফেলার কথা স্বীকার করেন। পরে আমরা এক্সপার্টদের মাধ্যমে ভিডিওটি উদ্ধার করি।

এদিকে এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শতভাগ আবাসন, নিরাপত্তা নিশ্চিত ও ওই ছাত্রীর গোসলের ভিডিও ধারণে অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। বুধবার সকাল থেকে নিজ নিজ সংগঠনের ব্যানারে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে শাখা ছাত্র মৈত্রী, ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়ন ইবি সংসদ।

প্রসঙ্গত, গত সোমবার (২৯ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গোসল করার সময় বাথরুমের ফাঁকা অংশ দিয়ে ভিডিও দৃশ্য ধারণের অভিযোগ ওঠে। এ ঘটনায় ভিডিও উদ্ধার, নিরাপত্তা নিশ্চিত ও অভিযুক্তের উপযুক্ত বিচারের দাবিতে মঙ্গলবার সকালে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী। পরে দুপুরে শৈলকূপা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।