ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছাত্রীকে ইবি শিক্ষিকার হুমকি: শিক্ষিকাকে চেনেন না মেয়র টিটু!

ডিস্ট্রিক্ট ও ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
ছাত্রীকে ইবি শিক্ষিকার হুমকি: শিক্ষিকাকে চেনেন না মেয়র টিটু! শিক্ষিকা মাহবুবা সিদ্দিকার ও মেয়র টিটু

ময়মনসিংহ: শিবির আখ্যা দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীকে হুমকি ও ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটুর নাম ব্যবহার করে ছাত্রীকে পুঁতে ফেলার হুমকির অডিও ফাঁসের পর এবার মুখ খুলেছেন মেয়র।  

অডিওটি ভাইরাল হওয়ার পর দেশজুড়ে আলোচনা সমালোচনার সৃষ্টি হওয়ার সঙ্গে সঙ্গে ময়মনসিংহেও তোলপাড় শুরু হয়।

পরে বিষয়টি নিয়ে মেয়র ইকরামুল হক টিটুর সঙ্গে যোগাযোগ করা হলে অভিযুক্ত শিক্ষিকাকে চেনেন না বলে জানিয়েছেন তিনি।

সোমবার  (২৯ আগস্ট) রাতে মোবাইল ফোনে ক্ষুদে বার্তায় বাংলানিউজকে মেয়র মো. ইকরামুল হক টিটু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমি ওই শিক্ষিাকাকে চিনি না, তিনি আমার পরিচিত না।  

ঘটনাটি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে তাকে ফোন দিয়ে জানানো হয়েছে উল্লেখ করে মেয়র টিটু বলেন, ওই শিক্ষিকাকে আমি ব্যক্তিগতভাবে চিনি না, বিষয়টি বিব্রতকর।

জানা যায়, গত ২৩ আগস্ট খালেদা জিয়া হলের আবাসিকতা প্রাপ্তির জন্য আবেদনকারী ছাত্রীদের সাক্ষাৎকার নেওয়ার সময় ছাত্রীকে শিবির আখ্যা ও হুমকি দেওয়া হয়। এ ঘটনার পর ভুক্তভোগী ওই ছাত্রী তার আত্মীয় শাখা ছাত্রলীগের এক সাবেক নেতাকে বিষয়টি জানান।

সাবেক সেই ছাত্রলীগ নেতা বর্তমান এক ছাত্রলীগ কর্মীর মাধ্যমে শিক্ষিকা মাহবুবা সিদ্দিকার সঙ্গে যোগাযোগ করে ওই ছাত্রীকে হেনস্তা না করার অনুরোধ জানান। এ ঘটনার জেরে ২৪ আগস্ট হল প্রভোস্টের কার্যালয়ে ওই ছাত্রীকে ডাকেন শিক্ষিকা মাহবুবা সিদ্দিকা।  

ওই ছাত্রী প্রভোস্টের কার্যালয়ে গেলে হাউজ টিউটর মাহবুবা সিদ্দিকা তার ওপর ক্ষুব্ধ হয়ে তাকে পুঁতে ফেলাসহ বিভিন্ন হুমকি দেন। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী গত (২৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টর বরাবর নিরাপত্তা চেয়ে লিখিত অভিযোগ দেন।

পরে সোমবার (২৯ আগস্ট) সকালের দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন পেজে শিক্ষিকা মাহবুবা সিদ্দিকার ২৯ সেকেন্ডের অডিও ভাইরাল হয়।

অডিওতে ভুক্তভোগী ছাত্রীকে বিভিন্নভাবে হুমকি দিতে শোনা গেছে তাকে। অভিওতে অভিযুক্ত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ও খালেদা জিয়া হলের হাউজ টিউটর মাহবুবা সিদ্দিকা ছাত্রীকে বলেন, এই তোমার বাবা কি করে? মেয়রকে চিনো? টিটু ভাইকে (ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু) চিনো? একদম বইলা উঠায়ে তোমারে পুইত্তা (পুঁতে) দিমুনে।

অডিওতে আরও শোনা যায়, আমার বাড়ি কোথায় জানো? আমার শ্বশুর বাড়ি কোথায় জানো? আমার সম্পর্কে জানো? আমি রোকেয়া হল ছাত্রলীগের সহ-সম্পাদক, আমার নাম মাহবুবা সিদ্দিকা, চেনো তুমি আমারে? আমি কত পাওয়ার চালাইছিলাম তুমি চিনো? এলাকায়ও টিকতে পারবা না।

এদিকে অডিও ভাইরাল হওয়ার পরপরই নিন্দার ঝড় ওঠে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে। একজন শিক্ষিকা হয়ে ছাত্রীকে এভাবে হুমকি দেওয়ায় বিরূপ মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।