ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘গবেষণার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
‘গবেষণার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে’ ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়: নতুন নতুন উদ্ভাবন ও গবেষণার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে শিক্ষকদের আরও উদ্ভাবনমুখী হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

সোমবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে আইবিএ।  

আইবিএ’র পরিচালক অধ্যাপক মোহাম্মদ এ মোমেনের সভাপতিত্বে আলোচনা সভায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন। এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো. রেজাউল কবির স্বাগত বক্তব্য দেন।   

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু উদার, অসাম্প্রদায়িক, মানবতাবাদী ও অন্তর্ভুক্তিমূলক উন্নত সমাজ বিনির্মাণ করতে চেয়েছিলেন। ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে অবহেলিত, সুবিধাবঞ্চিত, গরিব, অসহায় মানুষের কল্যাণে কাজ করার জন্য তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

শেখ ফজলে শামস পরশ বলেন, মাত্র পাঁচ বছর বয়সে বাবা-মাকে হারিয়ে দুর্বিষহ আতঙ্ক আর ভয়াবহতাকে সঙ্গী করে আমরা বড় হয়েছি। কোনও প্রতিকূলতার কাছে আমরা পরাজিত হইনি। এসব ঘটনা থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা নিতে হবে এবং প্রগতিশীল, মানবিক, অসাম্প্রদায়িক ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।