ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘মদের আসর’ নিয়ে ঢাবির হলে ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
‘মদের আসর’ নিয়ে ঢাবির হলে ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতি

ঢাকা বিশ্ববিদ্যলয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহরুল হক হলের ছাদে মদপানকে কেন্দ্র করে বিবাদে জড়িয়েছেন হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা। বৃহস্পতিবার (২৫ আগস্ট) দিবাগত রাতে হলের মূল ভবনের ছাদে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, হলের ছাদে নিয়মিতই মদের আসর বসে। সেখানে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা আসেন। বৃহস্পতিবার রাতে হলের সাধারণ সম্পাদক রুবেল হোসেনের অনুসারী পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান রাহি, ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের আব্দুর রহিম শান্ত, অ্যাকাউন্টিং বিভাগের রাজিব মূল ভবনের ছাদের একপাশে মদ সেবন করে উচ্চ স্বরে গান করছিলেন।

এসময় অন্য পাশে সভাপতি কামাল উদ্দীন রানার অনুসারী থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফরিদ জামান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাকিবুর রহমান সায়েমসহ কয়েকজন মদে পানের উদ্দেশ্যে অবস্থান নেন। একপর্যায়ে ফরিদ গিয়ে সাধারণ সম্পাদক গ্রুপের রাহিকে চলে যেতে বলে। এতে রাহি অস্বীকৃতি জানালে ফরিদ তাকে চড় মারে। তাদের মাঝে হাতাহাতি হয়।

এদিকে হলে এখবর ছড়িয়ে পড়লে দুই গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। পরবর্তীতে হল শাখার নেতারা বিষয়টি মীমাংসা করেন। এ ঘটনায় ১০‌ কর্মী আহত হয়েছেন বলে হল ছাত্রলীগ সূত্রে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুর রহিম বাংলানিউজকে বলেন, খবর পেয়ে আমি হল পরিদর্শন করি। বিষয়টি তারা মীমাংসা করে নিয়েছে বলে জানায়। হলের ছাদে অবস্থান করা সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি।

বাংলাদেশ সময়:  ২০৪৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।