ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বন্ধুদের সঙ্গে ঘুরে ঘুরে টিকটক, তিন ছাত্রীকে ছাড়পত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বন্ধুদের সঙ্গে ঘুরে ঘুরে টিকটক, তিন ছাত্রীকে ছাড়পত্র

বরিশাল: ক্লাস ফাকি দিয়ে ছেলে বন্ধুদের সঙ্গে ঘুরে ঘুরে টিকটক করায় তিন ছাত্রীকে ছাড়পত্র দিয়েছে বিদ্যালয়।

ছাড়পত্রপ্রাপ্ত তিন শিক্ষার্থীই নবম শ্রেণির শিক্ষার্থী হলেও তাদের নাম-ঠিকানা প্রকাশ করেনি হালিমা খাতুন বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম ফখরুজ্জামান সাংবাদিকদের জানান, নবম শ্রেণির ওই তিন ছাত্রী স্কুলড্রেস পরা অবস্থায় ক্লাস ফাকি দিয়ে ছেলে বন্ধুদের নিয়ে নৌকায় ঘুরে বেড়াতো। টিকটকে ব্যস্ত থাকতো। এছাড়া শ্রেণি শিক্ষকদের দেওয়া তথ্য মতে ক্লাস পারর্ফমেন্সও নূন্যতম ছিল না। আমরা তাদের ক্লাস ফাকি দেওয়া এবং ঘুরে বেড়ানোর ভিডিও পাই।

সেগুলো তাদের অভিভাবকদের ডেকে তাদের সামনে এসব দেখানো হয়। এরপর তিন ছাত্রীকে ছাড়পত্র দেওয়া হয়।

এই শিক্ষক বলেন, আমাদের কঠোর হতে হয়েছে। কারণ তাদের নিয়ম মেনে না চলার প্রভাব হয়তো বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের ওপর পড়তে পারে। তখন বিদ্যালয়ের শৃঙ্খলা লঙ্ঘিত হবে। কারণ তারা ঘুরে বেড়াচ্ছে, ভিডিও
বানাচ্ছে-এসব অন্য শিক্ষার্থীরা দেখলে তারাও চাইবে ক্লাস ফাকি দিয়ে এমন কাজ করতে। এজন্য এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

এদিকে অভিভাবকরা জানিয়েছেন, ওই তিন শিক্ষার্থীদের কারণে তাদের সন্তানরাও পড়াশোনা বাদ দিয়ে টিকটকে আসক্ত হচ্ছিলো। বিদ্যালয়ের এমন কঠোর সিদ্ধান্ত সাধুবাদ জানিয়েছেন বেশিরভাগ অভিভাবক।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।