ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির আইকিউএসি অফিসে চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন, থানায় মামলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
জবির আইকিউএসি অফিসে চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন, থানায় মামলা জবির আইকিউএসি অফিসে চুরি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স (আইকিউএসি) সেলে কাচের দরজা ভেঙে চুরির ঘটনা ঘটছে। এ সময় কক্ষের সামনে থাকা দুটি সিসি ক্যামেরার একটি খুলে ফেলা হয়, আরেকটি অন্য দিকে ঘুরিয়ে রাখা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে।

শনিবার (২০ আগস্ট) দিনগত রাতে এ চুরির ঘটনা ঘটে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.মোস্তফা কামাল।

তিনি বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি অফিসে চুরির ঘটনা ঘটেছে।    গুচ্ছের পরীক্ষা থাকার কারণে শুক্রবার রাত আটটার দিকে ক্যাম্পাস থেকে সকলকে বের করে দেওয়া হয়েছে। এর পরে এ ঘটনাটি ঘটেছে। এখন এ বিষয়ে আমাদের ভিসি স্যার কোতোয়ালি থানাকে নির্দেশ দিয়েছেন তদন্তের বিষয়ে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (নিরাপত্তা শাখা) সাইদুর রহমান রনি বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ পরিদর্শক নাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি চুরি ঘটনা ঘটেছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে। আমিসহ আমাদের  ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের উপ-পরিচালক অধ্যাপক ড.আইন-উল হুদা বাংলানিউজকে বলেন, এখানে চুরি করার মতো তেমন কোন কিছু নেই। এ কাজটা কে কারা কোন উদ্দেশ্য নিয়ে করলো তাই এখন তদন্ত করার বিষয়। আর আমাদের এ সেল থেকে নথিপত্র নিয়েও কারও কোনো লাভ হবে না।   সবচেয়ে বড় বিষয় হলো বিশ্ববিদ্যালয়ের মত একটি জায়গায় কেন এ ধরনের ঘটনা ঘটবে। এ বিষয়ে আমরা বিশ্বিবদ্যালয়ের প্রশাসনকে জানিয়েছি তারাই এর ব্যবস্থা গ্রহণ করবে।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।