ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে সমাপ্ত গুচ্ছ ভর্তিযুদ্ধ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে সমাপ্ত গুচ্ছ ভর্তিযুদ্ধ

জবি: দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার তৃতীয় ও শেষ ধাপে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে সমাপ্ত হয়েছে গুচ্ছ ভর্তি যুদ্ধ।

শনিবার (২০ আগস্ট) দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত ১৯ বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা।

জানা গেছে, ‘সি’ ইউনিটে ৪২ হাজার ১১০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেন। ১৯টি বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ২৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কুমিল্লা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দু’টি করে উপকেন্দ্রেও পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৮ হাজার ২৫ জন শিক্ষার্থী জবি কেন্দ্রে পরীক্ষা দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। যা মোট আবেদনকারীর প্রায় ৪৩ শতাংশ। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ‘সি’ ইউনিটে প্রায় তিন হাজার ৭০টি আসন রয়েছে।

পরীক্ষা শুরু হওয়ার পর জবি কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।  

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার এবং জবির ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

এর আগে ৩০ জুলাই ‘এ’ ও ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দু’টি ইউনিটের ফলাফলই ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।