ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা, খুবিতে উপস্থিতি ৯৬ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা, খুবিতে উপস্থিতি ৯৬ শতাংশ

খুলনা: গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা শনিবার (২০ আগস্ট) অনুষ্ঠিত হয়েছে। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত শুধুমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘সি’ ইউনিটে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) কেন্দ্রে আসন ছিল ২ হাজার ১৯৯ জন শিক্ষার্থীর। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৬ শতাংশ।

এদিকে পরীক্ষা শুরুর পর কন্ট্রোলরুম পরিদর্শন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। এ সময় গুচ্ছ ভর্তি পরীক্ষার ফোকাল পয়েন্ট প্রফেসর ড. এ কে ফজলুল হক, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূরুন্নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন।

এর আগে গত ৩০ জুলাই ‘এ’ ইউনিট এবং ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয় ৪ আগস্ট আর ‘বি’ ইউনিটের ১৬ আগস্ট। এ পরীক্ষার মাধ্যমে এ বছরের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হলো।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।