ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

‘সিডস ফর দ্য ফিউচার’ থাইল্যান্ড গেলেন ৮ শিক্ষার্থী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
‘সিডস ফর দ্য ফিউচার’ থাইল্যান্ড গেলেন ৮ শিক্ষার্থী

ঢাকা: ‘সিডস ফর দ্য ফিউচার’- এর এশিয়া প্যাসিফিক রাউন্ডে অংশ নিতে বৃহস্পতিবার (১৮ আগস্ট) থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছেন হুয়াওয়ের বাংলাদেশ রাউন্ডের বিজয়ীরা।  

তারা আগামী দশ দিন থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য ‘সিডস ফর দ্য ফিউচার’- এর পরবর্তী রাউন্ডে এশিয়া প্যাসিফিক অঞ্চলের আরও ১০টি দেশের পাশাপাশি আসিয়ান ফাউন্ডেশন এবং আইটিইউ থেকে আগত ১১২ জন প্রতিযোগীর সঙ্গে অংশ নেবেন।

 

এপ্রিল মাসে ‘সিডস ফর দ্য ফিউচার-বাংলাদেশ’ প্রতিযোগিতা শুরু হয়, যেখানে প্রায় এক হাজার ছাত্র-ছাত্রী অংশ নেন। জুলাই মাসে নয় জনকে বাংলাদেশ পর্বের বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। এই প্রতিযোগিতার পরবর্তী রাউন্ড আসিয়ান ফাউন্ডেশনের সহযোগিতায় থাইল্যান্ডের ব্যাংকক বিজনেস সেন্টারের পার্ক হায়াতে শুক্রবার উদ্বোধন করা হবে।  
এই উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি উপস্থিত থাকবেন।  

আরও উপস্থিত থাকবেন হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট সাইমন লিন, হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের ভাইস প্রেসিডেন্ট জ্যাং, জেংজুন ও আসিয়ান ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর ইয়াং মি ইং, ইউনেস্কোর এডুকেশনাল ইনোভেশন ও স্কিল ডেভেলপমেন্টের সেকশন প্রধান লিবিং ওয়াংসহ আরও অনেকে।   

 এই আঞ্চলিক রাউন্ডে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষা ও প্রতিযোগিতামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের সুযোগ পাবেন। এর মধ্যে রয়েছে কালচারাল ট্যুর, কর্মশালা ও বিশেষজ্ঞদের সঙ্গে নলেজ শেয়ারিং সেশন। এসব আয়োজনের মূল বিষয়বস্তু হিসেবে থাকবে ডিজিটাল উদ্ভাবন, মেটাভার্স, সাসটেইনিবিলিটি এবং নেতৃত্ব গুণাবলী অর্জন।  

এছাড়াও তারা থাইল্যান্ডে অবস্থিত জাতিসংঘ কার্যালয় এবং হুয়াওয়ে ওপেন ল্যাব পরিদর্শন করার সুযোগ পাবেন। সব মিলিয়ে অংশগ্রহণকারীদের দক্ষতা, মুক্তচিন্তা, আইসিটি স্কিল এবং নেতৃত্ব দেওয়ার ক্ষমতার ওপর ভিত্তি করে ৩০ জন বিজয়ী নির্বাচিত করা হবে যারা আগামী ২৯ আগস্ট সিঙ্গাপুরে ‘টেক ফর গুড অ্যাকসেলেরেটর ক্যাম্পে’ অংশ নেওয়ার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২ 
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa