ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

শোক দিবসের আলোচনা সভার আয়োজন করছে বুয়েট শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
শোক দিবসের আলোচনা সভার আয়োজন করছে বুয়েট শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগের সাবেক নেতাদের ব্যানারে শোক দিবসের আলোচনা সভাকে ঘিরে উত্তাল পরিস্থিতির পর এবার আলোচনা সভা আয়োজনের ঘোষণা দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১৪ আগস্ট) বুয়েট ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বুয়েটের সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে সংবাদ সম্মেলন করে থেকে এ তথ্য জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ‘জাতির জনক বঙ্গবন্ধু সার্বজনীন, তার চেতনা ধারণ করতে কোনো রাজনৈতিক সংগঠনের পরিচয় ধারণের প্রয়োজন পড়ে না। বুয়েট ক্যাম্পাসে রাজনৈতিক সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ হওয়ার পর থেকে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে জাতীয় দিবসগুলোর অনুষ্ঠান নিয়মিত আয়োজিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ১৫ আগস্ট সোমবার বিকেল ৫টায় বুয়েট ক্যাফেটেরিয়ায় বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে একটি স্মরণসভার আয়োজন করা হয়েছে। সেসঙ্গে উপাচার্যের কাছে লিখিত আবেদনপত্রের মাধ্যমে বুয়েট কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল আয়োজনের অনুমতি অনুমতি চাওয়া হয়েছে। অত্র অনুষ্ঠানে বুয়েটের সব প্রশাসনিক ও একাডেমিক দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা, বুয়েটের সব সাধারণ শিক্ষার্থী এবং সাবেক শিক্ষার্থীরা ছাড়াও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের আমন্ত্রণ জানানো হচ্ছে। আমাদের এই আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে কাম্য।

নৈতিকতার সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সব ধরনের বৈষম্যমূলক অপসংস্কৃতি এবং ক্ষমতার অপব্যবহারকে রুখে দিয়ে আমরা বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে সদা প্রস্তুত। সে সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে আমরা এই বিশ্ববিদ্যালয়ের সবাই, ব্যক্তিগত ও সামষ্টিক, নৈতিক ও মানবিক সব প্রকার দায়িত্ব, সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে সদা অবিচল থাকবো। আপনাদের সবাইকে ১৫ আগস্ট জাতির পিতার প্রয়াণ দিবসে বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণের সাদর আমন্ত্রণ রইল। ’

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa