ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

জ্বালানি-বিদ্যুৎ সাশ্রয়ে অনলাইনে ক্লাস নেবে শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
জ্বালানি-বিদ্যুৎ সাশ্রয়ে অনলাইনে ক্লাস নেবে শাবিপ্রবি

শাবিপ্রবি (সিলেট): জ্বালানী ও বিদ্যুৎ ২০ শতাংশ সাশ্রয়ের লক্ষ্যে সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।

এখন থেকে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার অনলাইনে ক্লাস নেওয়া হবে।

এদিন বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরিবহন সেবা বন্ধ থাকবে। পাশাপাশি অন্যান্য দিনেও পরিবহন সেবা কিছুটা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

তিনি বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবহন উপদেষ্টা কমিটির সুপারিশের আলোকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিন ও বিভাগীয় প্রধানদের উপস্থিততে একটি সভা অনুষ্ঠিত হয়েছে।  

সভায় বিদ্যুৎ ও জ্বালানি ২০ শতাংশ সাশ্রয়ের লক্ষ্যে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়। নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী এদিন বিশ্ববিদ্যালয়ে পরিবহন পুরোপুরি বন্ধ থাকবে এবং অন্যান্য দিনেও পরিবহন সেবা কিছুটা হ্রাস করা হবে। সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আন্তর্জাতিক সমস্যার কারণে সৃষ্ট জাতীয় এ সমস্যায় আমরা দেশবাসীর পাশে থাকতে চাই। আমাদেরকে দেশপ্রেমের সঙ্গে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। এ বিশ্ববিদ্যালয় করোনা মহামারিতে ক্যাম্পাসে করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেশের মানুষের পাশে ছিল। এবারও বিশ শতাংশ জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয় করে তাদের পাশে থাকব।  

এতে শিক্ষার্থীরা যাতে কোন ধরণের ক্ষতির সম্মুখীন না হয় সে ব্যাপারে বিভাগীয় প্রধান ও শিক্ষকদের দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa