ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

‘রাজনীতির পাশাপাশি একাডেমিক দক্ষতা বাড়াতে হবে’

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
‘রাজনীতির পাশাপাশি একাডেমিক দক্ষতা বাড়াতে হবে’

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়কে ( ইবি) আগে মাদরাসা বলা হতো। সেই তকমা অনেকটাই ঘুচেছে।

সারাদেশের বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতা করে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকে আছে। ভালো জায়গায় যেতে হলে পারফরম্যান্স প্রয়োজন। তাই সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি আমাদের একাডেমিক পার্ফম্যান্স ভালো করতে হবে। ভালো পার্ফম্যান্স থাকলে আমদেরও কথা বলার সুযোগ আছে।

বুধবার (১০ আগস্ট) ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) টিএসসিতে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ইবির সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আজকের ইবি আর আমাদের সময়ের ইবির পরিবেশ একরকম ছিল না। এখনকার মত আধুনিকতার ছোঁয়া ছিল না। একটা সময় বিশ্ববিদ্যালয়ের ৭৫ শতাংশ মাদরাসার ছাত্র ছিল। অমুসলিম ও ছাত্রীরা ভর্তি হতে পারতো না। সেই ধারা পরিবর্তন হয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পাল্লা দিয়ে শিক্ষা-গবেষণায় ইবির শিক্ষার্থীরা অনেক এগিয়ে। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের। ইসলামী বিশ্ববিদ্যালয় একদিন জ্ঞান চর্চার তীর্থস্থান হবে এটাই প্রত্যাশা।

বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর কুমিল্লা ছাত্রকল্যাণ ফোরামে আয়োজনে মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাকসুদা আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa