ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শ্রেণিকক্ষে পাঠদানে শিক্ষার্থীদের মনোযোগ কাড়লেন সিনিয়র সচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
শ্রেণিকক্ষে পাঠদানে শিক্ষার্থীদের মনোযোগ কাড়লেন সিনিয়র সচিব

বরিশাল: ব‌রিশাল নগরের প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু। তিনি শ্রেণিকক্ষে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের পাশাপাশি তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।


 
পাশাপাশি তিনি শিক্ষার্থীদের পাঠদানের মান উন্নয়নসহ বিভিন্ন দিক নির্দেশনাও দিয়েছেন শিক্ষকদের।
 
শ‌নিবার (৩০ জুলাই) দিনভর বরিশাল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনকালে এই দিক নির্দেশনা দেন তিনি।
 
প্রাথমিক শিক্ষা বরিশাল বিভাগের উপ-পরিচালক জামাল উদ্দিন জানান, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু বরিশাল নগরের পলাশপুর আলহাজ্ব দলিল উদ্দিন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে প্রায় দেড় ঘণ্টা অবস্থান করেন। এসময় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন। পাশাপাশি শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন।
 
তিনি বলেন, আগে থেকেই স্যারের স্কুল পরিদর্শনের কর্মসূচি ছিলো। কিন্তু কোন স্কুলে যাবেন সে বিষয়টি নির্ধারণ করা ছিলো না। শনিবার সকালে হঠাৎ করেই তিনি ঘনবসতিপূর্ণ এলাকা পলাশপুরের আলহাজ্ব দলিল উদ্দিন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি ক্লাসরুমে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তাদের লেখাপড়ার খোঁজ খবর নেন।
 
জামাল উদ্দিন জানান, সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু ক্লাসরুমে পাঠ্যবই নিয়ে শিক্ষকের দায়িত্ব পালন করেন। শিক্ষার্থীদের পাঠদান করেন তিনি। এসময় শিক্ষার্থীরা স্যারের কথা মনোযোগ দিয়ে শুনেন। পরে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন সিনিয়র সচিব।  

পরিদর্শনকালে সহকারী জেলা শিক্ষা অফিসার জাহিদুল কবীর তুহিন, সদর উপজেলা শিক্ষা অফিসার দিলদার নাহারসহ অন্যান্য শিক্ষা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এমএস/এসএ
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।