ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

যৌন নিপীড়নের অভিযোগে 

হাটহাজারী কলেজের ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
হাটহাজারী কলেজের ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

গাজীপুর: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নারী শিক্ষার্থীকে হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগে হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।  

সোমবার (২৫ জুলাই) রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন- চট্টগ্রামের হাটহাজারি সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের মোহাম্মদ নূর হোসেন শাওন ও ডিগ্রি পাসের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের মোহাম্মদ মাসুদ রানা।  

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান এক প্রেসবিজ্ঞপ্তিতে এ জানিয়েছেন।  

এতে জানানো হয়েছে, সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, উপর্যুক্ত দুই শিক্ষার্থীর সাময়িকভাবে ছাত্রত্ব বাতিল করা হয়। কেন তাদের স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল করা হবে না-এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এছাড়া ঘটনাটি সরেজমিন তদন্ত করে দেখার জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। গত ১৭ জুলাই দিনগত রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক ছাত্রী হেনস্থা ও যৌন নিপীড়নের শিকার হয়।  

সিন্ডিকেট সভায় ঘটনাটি ন্যক্কারজনক বলে উল্লেখ করা হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা চর্চা এবং মূল্যবোধের অবক্ষয়রোধে কাউন্সেলিং করানোর বিষয়েও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত হয়।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa