ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

শিক্ষা

যশোরে নতুন এমপিওভুক্ত ৫৯ শিক্ষা প্রতিষ্ঠান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
যশোরে নতুন এমপিওভুক্ত ৫৯ শিক্ষা প্রতিষ্ঠান 

যশোর: যশোর জেলায় নতুন করে ৫৯টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। বুধবার (৬ জুলাই) শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও ঘোষণা করা হয়।

 

যশোর জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, যশোর জেলায় নতুন করে ৫৯টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে।  
তার মধ্যে মাধ্যমিক, নিন্ম মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, কারিগরি বিএম শাখা, দাখিল, আলীম, কারিগরি স্কুল রয়েছে।  
ডিগ্রি পাসকোর্স, ফাজিল মাদরাসা পর্যায়ে একটি প্রতিষ্ঠানও নতুন করে এমপিওভুক্ত হয়নি।

নতুন এমপিওভুক্ত তালিকায় নিন্ম মাধ্যমিক বিদ্যালয় ৮টি, মাধ্যমিক বিদ্যালয় ৩১টি, কারিগরি স্কুল ২টি, উচ্চ মাধ্যমিক পর্যায়ের কলেজ ৩টি, কারিগরি কলেজ ৫টি, আলিম মাদরাসা ২টি ও ৮টি দাখিল মাদ্রাসা রয়েছে।

চৌগাছার হিজলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজ্জেল হোসেন জানান, ৯০ এর দশক থেকে তার প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম চলছে। দীর্ঘদিন পরে ২০১৯ সালে নিন্ম মাধ্যমিক শাখা এমপিওভুক্ত হয়। নতুন করে এ বছর মাধ্যমিক শাখা এমপিওভুক্ত হয়েছে। বিনা বেতনে চাকরি যে কতটা যন্ত্রণা সেটা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। এমপিও এর সংবাদ পাওয়ার পর শিক্ষকদের মুখে আনন্দের বন্যা বইছে।

চৌগাছা এবিসিডি কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম বলেন, এমপিও মানেই শিক্ষকদের আনন্দের সংবাদ। দীর্ঘদিন এমপিও বন্ধ ছিল। বর্তমান সরকার ধারাবাহিকভাবে এমপিও দিচ্ছেন। প্রতিবছর আবেদনের সুযোগ দেওয়া হচ্ছে। নতুন নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছে। শিক্ষকদের মুখে হাসি ফুটেছে। যার সম্পূর্ণ অবদান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার।  

যশোর জেলা শিক্ষা অফিসার কেএম গোলাম আযম বলেন, দীর্ঘদিন পরে ৫৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীরা সরকারি বেতন-ভাতার আওতায় এসেছেন। তাদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।  

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
ইউজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa