ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

শিক্ষা

ঢাবির ‘ঘ’ ইউনিটে সর্বোচ্চ নম্বর পেলেন যারা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
ঢাবির ‘ঘ’ ইউনিটে সর্বোচ্চ নম্বর পেলেন যারা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এটি বিভাগ পরিবর্তনকারী ইউনিট হওয়ায় বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগ থেকে অংশ নেওয়া পরীক্ষার্থীদের মেধা তালিকা আলাদাভাবে তৈরি করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টার পর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এতে বিজ্ঞান বিভাগ থেকে প্রথম হয়েছেন- সরকারি কে এম এইচ কলেজের ছাত্র অনন্য গাঙ্গুলী। ভর্তি পরীক্ষায় তিনি ৮৩.৯৫ নম্বর পেয়েছেন। মেধাস্কোর ১০৩.৯৫।

মানবিক বিভাগে প্রথম হয়েছেন- নটরডেম কলেজের ছাত্র তানজিদ হাসান আকাশ। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৮৪। মেধাস্কোর ১০৩.৪৪।

বাণিজ্য শাখায় মাইলস্টোন কলেজের শিক্ষার্থী আয়েশা জাহান সামিয়া প্রথম হয়েছেন। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৭৩.১। মেধাস্কোর ৯৩.১।

‘ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইলে ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস  GHA স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকেও ফলাফল জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এসকেবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa