ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শিক্ষককে হত্যা-লাঞ্ছনা: জড়িতদের শাস্তি দাবি ইবি শিক্ষক সমিতির

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুন ২৯, ২০২২
শিক্ষককে হত্যা-লাঞ্ছনা: জড়িতদের শাস্তি দাবি ইবি শিক্ষক সমিতির

ইবি: সাভারে কলেজ প্রভাষককে পিটিয়ে হত্যার ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়ে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

বুধবার (২৯ জুন) দুপুরে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ দাবি জানান তারা।

 

বার্তায় শিক্ষক নেতারা বলেন, আশুলিয়ায় স্কুলছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হাজী ইউনুস আলী স্কুল ও কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ছাত্র কৃর্তক পিটিয়ে হত্যা এবং নড়াইলের মির্জাপুর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করায়। ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এর আগে গতকাল (২৮ জুন) একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী ম্যুরালের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষক। এছাড়াও এ ঘটনার দাবিতে তীব্র নিন্দা ও দোষীদের বিচার চেয়ে প্রতিবাদ লিপি দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।