ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

খুলনা খান বাহাদুর আহ্‌ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুন ১৭, ২০২২
খুলনা খান বাহাদুর আহ্‌ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি মেলা

খুলনা: খুলনা খান বাহাদুর আহ্‌ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ফল সেমিস্টার ২০২২-এ ভর্তি মেলার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) থেকে শুরু হওয়া এ ভর্তি মেলা চলবে আগামী ২৫ জুন ২০২২ পর্যন্ত।

সরকারি ছুটির দিনসহ সপ্তাহে ৭ দিনই ভর্তি মেলা চলবে এবং ভর্তি শাখা খোলা থাকবে।

ভর্তি মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান ও ঢাকা আহ্‌ছানউল্লা মিশনের ভাইস প্রেসিডেন্ট, কেকেবিএইউ-এর টাস্ট্রি বোর্ডের সম্মানিত সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সাবেক প্রফেসর কাজী শরীফুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মাহমুদ আলম, প্রফেসর ড. গাজী আবদুল্লাহেল বাকী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আফজাল হোসেন ও ঢাকা আহ্‌ছানউল্লা মিশনের বিশ্ববিদ্যালয় প্রকল্পের সহকারী পরিচালক কাজী এহছানুর রহমান প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা ও কর্মচারীরা।

খুলনা বিভাগ তথা দেশের উচ্চশিক্ষা বিস্তারে এ বিশ্ববিদ্যালয়টি যুগোপযোগী ও কার্যকর ভূমিকা পালনের পাশাপাশি অদূর ভবিষ্যতে দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে দেশের মানবসম্পদ বৃদ্ধিতেও সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত অতিথিরা।

ভর্তি মেলা চলাকালে শিক্ষার্থীদের বিভিন্ন সুযোগ সুবিধাসমূহ ভর্তিতে সকল প্রোগ্রামে ৫০% টিউশন ফি ছাড়, এইচএসসি সমমান পরীক্ষার ফলাফলের ওপর ১০০% পর্যন্ত টিউশন ফি ছাড়, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ১০০% টিউশন ফি ছাড় ছেওয়া হয়েছে।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রোগ্রামে বিএসসি ইন সিএসই, বিএসসি ইন ইইই, বিবিএ,বিএ (অনার্স) ইংরেজি, বিএ (অনার্স) তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা কোর্সে ভর্তি চলছে। এছাড়া স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ কোর্স চালু আছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।