ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির গবেষণা ও প্রকাশনা মেলায় থাকবে ১১ প্যাভিলিয়ন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুন ১২, ২০২২
ঢাবির গবেষণা ও প্রকাশনা মেলায় থাকবে ১১ প্যাভিলিয়ন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ১০২তম ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে আসন্ন পহেলা জুলাই গবেষণা-প্রকাশনা মেলায় থাকবে ১১টি প্যাভিলিয়ন।

রোববার (১২ জুন) অনুষ্ঠান উদ্‌যাপন কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সভায় ১০২তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে নেওয়া বিভিন্ন কর্মসূচি এবং গবেষণা প্রকাশনা মেলা আয়োজনের অগ্রগতি পর্যালোচনা করা হয়। আয়োজনের সার্বিক অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন উপাচার্য।  

সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং রেজিস্টার প্রবীর কুমার সরকার উপস্থিত ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে আগামী ১ জুলাই ২০২২ শুক্রবার সকাল ১০টায় কেন্দ্রীয় খেলার মাঠে ১০২তম ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসের বিভিন্ন কর্মসূচি এবং গবেষণা-প্রকাশনা মেলা উদ্বোধন করবেন। আগামী ১ থেকে ৩ জুলাই অনুষ্ঠেয় তিনদিনব্যাপী এই মেলায় অনুষদসমূহের জন্য ১০টি এবং ইনস্টিটিউটসমূহের জন্য ১টি প্যাভিলিয়ন থাকবে।  

মেলায় গবেষণা প্রকাশনা সংক্রান্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও সাইডলাইন ইভেন্ট থাকবে।  

এছাড়া, ১ জুলাই সকাল সাড়ে ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘গবেষণা ও উদ্ভাবন: ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া সহযোগিতা' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১২, ২০২২
এসকেবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।