ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার পরিবেশ রক্ষায় ঢাবি সাদা দলের মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ১, ২০২২
শিক্ষার পরিবেশ রক্ষায় ঢাবি সাদা দলের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশ বজায় ও সহাবস্থান নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় বক্তব্য দেন সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, সিনেট সদস্য অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারের কাছে গত কয়েকদিন ধরে ক্যাম্পাসে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করে শিক্ষার সুস্থ পরিবেশ বজায় রাখার দাবি জানাচ্ছি এবং তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। দেশের অন্যতম বৃহৎ ছাত্র সংগঠন, ছাত্রদলের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে তা তুলে নেওয়ার দাবি জানাচ্ছি, বিগত কয়েকদিনে যেসকল ছাত্র-ছাত্রী ও ছাত্রনেত্রীরা হামলার শিকার হয়েছে তাদের সুচিকিৎসা গ্রহণের ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। ঢাবির উপাচার্য অভিভাবক হিসেবে সব ছাত্র সংগঠনের প্রতি সংবেদনশীল থেকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবে-এটি আমরা তার কাছে প্রত্যাশা করি এবং দাবি জানাচ্ছি।

সিনেট সদস্য অধ্যাপক মামুন বলেন,ক্যাম্পাসে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কার্যকর ভূমিকা পালন করেনি। যেটুকু করেছে তাও সরকার সমর্থিত ছাত্র সংগঠনের পক্ষে ভূমিকা পালন করেছে। এসব ঘটনায় দেখা যায়, যেসব শিক্ষার্থী হামলার শিকার হয়েছেন তাদের ওপরই মামলা দেওয়া হয়।  আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা ভিকটিমদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

 বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা জুন ০১,২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।