ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

শিক্ষা

কোটালীপাড়ায় স্কুলের মাঠ ভাড়ার ঘটনায় তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, মে ২৫, ২০২২
কোটালীপাড়ায় স্কুলের মাঠ ভাড়ার ঘটনায় তদন্ত কমিটি

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্কুলের মাঠ ঠিকাদা‌রি প্রতিষ্ঠানের  কা‌ছে মোটা  অংকের  অর্থের বিনিময়ে ভাড়া দেওয়ার অভিযোগ তদন্তের জন্য তিন সদ‌স্যের ক‌মি‌টি গঠন করা হ‌য়ে‌ছে।  

মঙ্গলবার (২৪ মে) বাংলানিউজসহ বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশের পর বুধবার (২৫ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌস ওয়াহিদ এ তদন্ত কমিটি গঠন করেন।

 
 
উপজেলা কৃষি কর্মকর্তা নিপুণ রায়কে আহ্বায়ক করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন- উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।  ঠিকাদারের কাছে মাঠ ভাড়া দেওয়ার ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ  ও স্কুল কমিটির সভাপতি হান্নান মোল্লা বর্তমানে টাকা আত্মসাতের মামলায় জেলহাজতে আছেন।

কোটালীপাড়া ইউএনও ফেরদাউস ওয়াহিদ এ বিষয়ে বলেন, বিষয়টি তদন্ত করে আগামী সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি জেবিপি উচ্চ বিদ্যালয়ের মাঠ মোটা অংকের অর্থের বিনিময়ে ঠিকাদারের কাছে ভাড়া দেয় স্কুল কর্তৃপক্ষ। স্কুলটির মাঠজুড়ে রাখা হয় ইট, খোয়াসহ নানা ধরনের নির্মাণ সামগ্রী। এখানে প্রতিদিনই মেশিন দিয়ে এসব ইট ভাঙা হয়। আর ইট ভাঙার শব্দে পাঠদান ও গ্রহণে বিঘ্ন ঘটছে। যার ফলে বিপাকে পড়েছে স্কুলের শিক্ষার্থীরা। এ নিয়ে এলাকায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।  

আরও পড়ুন: ঠিকাদারের কাছে স্কুলের মাঠ ভাড়া, বিপাকে শিক্ষার্থীরা

অপরদিকে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় জামিনে থাকা বান্ধাবাড়ী জেবিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ ও ম্যানেজিং কমিটির সভাপতি হান্নান মোল্লা বুধবার কোটালীপাড়া আমলি আদালতে হাজিরা দিয়ে জামিন চান। এসময় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অনুশ্রী রায় তাদের জামিন বাতিল করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

২০২২ সালের ২৪ মার্চ বিদ্যালয়টির এক ছাত্রের অভিভাবক মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে গোপালগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অর্থ আত্মসাতের মামলা দায়ের করেন।

মামলায় তিনি উল্লেখ করেন, গত ১৩ জুন ২০১৯ তারিখে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুর রশিদ ও সভাপতি হান্নান মোল্লা ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়া বিদ্যালয়ের জনতা ব্যাংক, কোটালীপাড়া শাখার সঞ্চয়ী হিসাব থেকে চেকের মাধ্যমে দেড় লাখ টাকা উত্তোলন করেন।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa