ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ছুটির দিনেও বিদ্যালয়ে উড়ছে পতাকা!

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
ছুটির দিনেও বিদ্যালয়ে উড়ছে পতাকা! বেতাল সরকারি প্রাথমিক বিদ্যালয়

ফরিদপুর: সারাদেশে শুক্রবার সাধারণত সরকারি ছুটির দিন। তাইতো স্বাভাবিকভাবেই দাপ্তরিক কার্যক্রমও বন্ধ থাকে এই দিনটিতে।

অথচ বন্ধের এদিনে জাতীয় পতাকা উড়তে দেখা গেছে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ৪৫ নম্বর বেতাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এতে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।  

এলাকাবাসীর অভিযোগ, বৃহস্পতিবার (২৪ মার্চ) স্কুল শুরু হওয়ার সময় জাতীয় পতাকা উত্তোলন করা হলেও সেটি আর নামানো হয়নি। স্কুল বন্ধ করে শিক্ষকরা তালা দিয়ে চলে যান। এর মধ্যে বৃহস্পতিবার রাত ও শুক্রবার (২৫ মার্চ) দুপুর ১টা পর্যন্ত জাতীয় পতাকাটি উড়তে দেখে এলাকাবাসী।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক সাহিদুর রহমান বাংলানিউজকে জানান, শুক্রবার গণহত্যা দিবস। আর তাই আমার ঊর্ধ্বতন অফিসার গোলাম মোস্তফা স্যার আমাকে পতাকা উত্তোলন করার জন্য বলেছেন, তাই আমি পতাকা উত্তোলন করে রেখেছি।

এ ব্যাপারে জানতে নগরকান্দা উপজেলা সহকারী শিক্ষা অফিসার গোলাম মোস্তফার মোবাইলফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।  



তবে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আইরিন খানম বাংলানিউজকে বলেন, ২৫ মার্চ স্কুলে জাতীয় পতাকা উত্তলনের সরকারি কোনো নির্দেশনা আমরা পাইনি এবং কাউকে পতাকা টাঙাতেও বলিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী রাশেদ মামুন বাংলানিউজকে বলেন, আজ জাতীয় পতাকা উত্তোলনের কোনো সরকারি নির্দেশনা আমাদের নেই। তবে কেউ পতাকা টাঙিয়ে থাকলেও, এটা আমার জানা নেই।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতী প্রু বাংলানিউজকে বলেন, গণহত্যা দিবসে সরকারিভাবে জাতীয় পতাকা উত্তোলন করতেই হবে এরকম কোনো নির্দেশনা নেই। তবে ছুটির দিনেও ওই প্রাথমিক বিদ্যালয়ে পতাকা উত্তোলন করে রাখার বিষয়টি নিয়ে কথা বলে দেখবো।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।