ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ভর্তি শেষ হওয়ার আগেই ইবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
ভর্তি শেষ হওয়ার আগেই ইবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া): নবীনদের বরণ করে নেওয়ার মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। সোমবার (২১ মার্চ) সকাল থেকে সংশ্লিষ্ট বিভাগের আয়োজনে বরণ করে নেওয়া হয় তাদের।

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসির ১১৬ নম্বর কক্ষে ল' অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বিভাগের সভাপতি শাহিদা আক্তার আশার সভাপতিত্বে অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, আইন অনুষদের ডিন অধ্যাপক ড মোছা. সৈয়দা সিদ্দিকা, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য একে একে বিশ্ববিদ্যালয়ের ৮ অনুষদের ৮ বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে যান এবং সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নেন।

এদিকে ক্লাস শুরু হলেও এখনও সম্পন্ন হয়নি প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া। সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়ক সূত্রে জানা যায়, পঞ্চম ধাপে ভর্তি শেষেও বিশ্ববিদ্যালয়ের ২৬৭টি আসন খালি থাকায় গত ১৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ হয়েছে।

এতে ‘এ’ ইউনিটে ১২৫, ‘বি’ ইউনিটে ৯৪ আসনের এবং ‘সি’ ইউনিটে ৪৮ আসন ফাঁকা রয়েছে। তাদের সাক্ষাৎকার ২২ মার্চ অনুষ্ঠিত হবে এবং ২৩ মার্চের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।