ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিতে ‘শিবির ট্যাগ’ দিয়ে ছাত্রকে হল ছাড়া করলো ছাত্রলীগ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
শাবিতে ‘শিবির ট্যাগ’ দিয়ে ছাত্রকে হল ছাড়া করলো ছাত্রলীগ

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হল থেকে  শিবির আখ্যায়িত করে এক শিক্ষার্থীকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের এক নেতার অনুসারীদের বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার (১২ মার্চ) বিকেলে শাহপরাণ হল থেকে আব্দুল বাছির জুয়েল নামে এক শিক্ষার্থীকে শিবির ট্যাগ দিয়ে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের আশরাফ কামাল আরিফের অনুসারীরা।

ভুক্তভোগী জুয়েল বাংলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

এ সময় ২০১৯ সালে বাংলা বিভাগের শিক্ষার্থী রাজীব সরকারের ওপর দুর্বৃত্তের হামলার ঘটনায় এক সেমিস্টারের জন্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতা লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সুমন মিয়া, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ইফতেখার আহমদ রানা,  ইংরেজি বিভাগের মুজাহিদুল ইসলাম রিশাদসহ নৃ-বিজ্ঞান বিভাগের শফিউল ইসলাম রাব্বি, লোকপ্রশাসন বিভাগের আবু বকর উপস্থিত ছিলেন এবং নিজেদের মাঝে হাতাহাতি, ধস্তাধস্তি করেন। তখন ইফতেখার আহমদ রানাকে এক ছাত্রলীগ নেতা বলেন ‘ওরে বাইর কর, হলে কোনো শিবির থাকতে পারবে না’।

ভুক্তভোগী শিক্ষার্থী আব্দুল বাছির জুয়েল বলেন, সিনিয়রদের সঙ্গে কী ঝামেলা হয়েছে আমি জানি না। তবে বিকেলে ইফতেখার আহমদ রানা, সুমন, রিশাদ, মোশারফ, বক্কর, রাব্বিসহ ৩০-৩৫ জন এসে আমাকে পাঁচ মিনিটের মধ্যে রুম থেকে বের হয়ে যেতে বলে। এসময় আমি ‘কেন বের হয়ে যাব’ জানতে চাইলে ইফতেখার আহমদ রানা বলেন, উপরের নির্দেশ রয়েছে। আরিফ ভাই  নির্দেশ দিয়েছেন বের হয়ে যেতে। এরপর কী হয়েছে আপনারাই দেখেছেন। বিষয়টি জানাজানি হওয়ার পর গ্রুপ লিডার আশরাফ কামাল আরিফ তাকে হল থেকে বের করে দেওয়ার বিষয়টি কাউকে না জানানোর জন্য বলেন।

এ বিষয়ে আশরাফ কামাল আরিফ সাংবাদিকদের বলেন, জুনিয়ররা জুয়েলকে এক রুম থেকে অন্য রুমে দিতে চেয়েছিল। তার সিটে আরেকজন সিনিয়রকে উঠাতে চেয়েছিল। তার পরে দু’জনের মাঝে কথা কাটাকাটি হয়। তবে সিনিয়ররা এখন সে সমস্যা সমাধান করে দিয়েছে। তারা দু’জনই এখন নিজেদের রুমে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ১২ মার্চ, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।