ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে জাতীয় পরিসংখ্যান দিবস পালন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
শাবিপ্রবিতে জাতীয় পরিসংখ্যান দিবস পালন

শাবিপ্রবি (সিলেট): ‘গুণগত পরিসংখ্যান উন্নত জীবনের সোপান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পালিত হয়েছে জাতীয় পরিসংখ্যান দিবস-২০২২। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে দিবসটি পালন করা হয়।

রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিভাগের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে গিয়ে শেষ হয়। এতে বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।

র‌্যালি পরবর্তী সমাবেশে পরিসংখ্যান দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ড. মো. তাজ উদ্দীনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. মো. আনোয়ারুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিসংখ্যান বিভাগের শিক্ষক ড. মো. কবির হোসেন ও ড. সাবিনা ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ড. আনোয়ারুল বলেন, বর্তমান প্রেক্ষাপটে বহির্বিশ্বের সঙ্গে তথ্যের আদান-প্রদান নিশ্চিত করে উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে জাতিসংঘ ঘোষিত ‘বিশ্ব পরিসংখ্যান দিবস’ পালিত হয়ে আসছে। পরিসংখ্যান ছাড়া বর্তমান সময়ে চলা অসম্ভব। তথ্য-উপাত্তভিত্তিক সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে পরিসংখ্যান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

দিবসটি উদযাপন উপলক্ষে রাত ৯টায় বিভাগের ড. মো. জামাল উদ্দিনের সঞ্চালনায় একটি ওয়েবিনারের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।