ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

গভীর রাতে শিক্ষার্থীদের ওপর হামলা, বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
গভীর রাতে শিক্ষার্থীদের ওপর হামলা, বিচার দাবিতে মানববন্ধন

ব‌রিশাল: বরিশাল নগরের রূপাতলী এলাকায় বিভিন্ন মেসে (ভাড়া বাসা) বসবাসরত বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলা হয় গেল বছর। সেই ঘটনার একবছর পার হলেও কোনো আসামি গ্রেফতার না হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

 বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ কর্মসূচি পালন করে তারা। এসময় উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করে মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

এছাড়া হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা খরচ ও যাদের মোবাইল-মানিব্যাগ খোয়া গেছে সেগুলোর ক্ষতিপূরণও দাবি করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ওই হামলার এক বছর পার হলেও সেই ঘটনায় যে মামলাটি করা হয়েছে সেটির দৃশ্যমান কোন অগ্রগতি নেই। এছাড়া ঐ হামলার সঙ্গে জড়িত অনেকের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন অনেকের গভীর আঁতাত দেখা গেছে যা দুঃখজনক।

এসময় হামলার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা না হলে ধারাবাহিক কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তব্য দেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মাহামুদুল হাসান তমাল, আনিকা ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের ইরাজ আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, গতবছর ১৭ ই ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। ঐ ঘটনায় ১১ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হন আহত হন আরও ১০ থেকে ১৫ জন। এই ঘটনার প্রতিবাদে আন্দোলনে নামলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে নগরীর কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে শিক্ষার্থীরা সেসময় একাধিক ব্যক্তিকে চিহ্নিত করে তাদের আসামি করার দাবি জানায়।

বাংলা‌দেশ সময়: ১৮০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।