ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

৮ দাবিতে জাবি ছাত্রলীগের স্মারকলিপি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
৮ দাবিতে জাবি ছাত্রলীগের স্মারকলিপি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অপেক্ষমান পরীক্ষা দ্রুত নেওয়া এবং সেশনজট কমানোসহ ৮ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ উপাচার্যের পক্ষে এ স্মারকলিপি গ্রহণ করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের অ্যাম্বুলেন্স সংকট দূর করা, প্রধান ফটক ও জয়বাংলা ফটকে সাইকেল স্ট্যান্ড স্থাপন, টারজান পয়েন্ট সংলগ্ন রাস্তায় পর্যাপ্ত লাইটের ব্যবস্থা করা, সিঅ্যান্ডবি থেকে বিশমাইল পর্যন্ত পর্যাপ্ত লাইট ও সিসি টিভির ব্যবস্থা করা, পর্যাপ্ত ডাস্টবিন ও ময়লা অপসারণের ব্যবস্থা করা, মশা নিধনের ব্যবস্থা করা এবং বিশ্ববিদ্যালয়ে রিক্সার সংখ্যা বাড়ানোর দাবি জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ছাত্রলীগ সবসময়ই শিক্ষার্থীদের কথা ভেবে বিভিন্ন দাবি তোলে। আমরা ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তারা যে যে সমস্যার সম্মুখীন হচ্ছে সেগুলো সমাধানের জন্য দাবিগুলো তুলেছি। আশা করি এ দাবিগুলোর বাস্তবায়ন হবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, বিশ্ববিদ্যালয়ে যেসব বিভাগে পরীক্ষা আটকে আছে আমরা দাবি জানাই দ্রুততার সঙ্গে পরীক্ষা নেওয়ার। বিশ্ববিদ্যালয়ের সেশনজট কমাতে প্রশাসনকে উদ্যোগী হওয়ার আহ্বান জানাই।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, স্মারকলিপি দ্রুত উপাচার্যের কাছে পাঠানো হবে। তারপর তিনিই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।