ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
জাবিতে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।  

একুশের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসানসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগের সভাপতি, শিক্ষক, অফিসার, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপাচার্যের সঙ্গে ছিলেন।

উপাচার্যের পর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন- বিশ্ববিদ্যালয় মহিলা ক্লাব, শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন, বিভিন্ন হল, বিভাগ ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

এদিকে ভাষা দিবসকে কেন্দ্র করে মধ্যরাতে শহীদ মিনার প্রাঙ্গণ লোকে লোকারণ্য হয়ে উঠে। এছাড়া অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।