ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিতে শেষ হলো জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
আইইউবিতে শেষ হলো জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট প্রতিযোগিতা

ঢাকা: ইনডিপেনন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) আয়োজিত ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট প্রতিযোগিতার ষষ্ঠ বাংলাদেশ বাছাই পর্বের ফাইনাল রাউন্ড ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনলাইনেও বেশ কয়েকজন আমন্ত্রিত অতিথি যোগদান করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি, আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বাংলাদেশের আইন শিক্ষার্থীদের দক্ষতা ও উন্নতির প্রশংসা করেন। বাংলাদেশ অদূর ভবিষ্যতে খুব ভালো মানের আইনজীবী পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবির উপাচার্য তানভীর হাসান, পিএইচডি।

তিনি বলেন, যদি একটি জায়গায়ও অবিচার হয়, তাহলে সব জায়গায় সুবিচার পাওয়া হুমকির মুখে পড়ে। পৃথিবীতে এখন আগের চেয়ে আরও অনেক বেশি ন্যায়বিচার প্রয়োজন। মানবজাতি এখন জলবায়ু পরিবর্তন এবং মহামারীর মতো বড় অস্তিত্ব সংকটে রয়েছে। তাই আমাদের এমন লোক প্রয়োজন যারা ন্যায়বিচারের শক্তি উপলব্ধি করতে পারবে এবং সমস্যার শান্তিপূর্ণ সমাধান করতে পারবে।

ইস্টার্ন ইউনিভার্সিটি নতুন দল হিসেব চ্যাম্পিয়ন হয় ও ব্র্যাক ইউনিভার্সিটির দলটি রানার্স-আপ হয়। ব্র্যাক ইউনিভার্সিটি দলটি ‘বেস্ট মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ এবং একই দলের তারাজি মোহাম্মদ শেখ তার অসাধারণ পারফরম্যান্সের জন্য সেরা মুটারের স্বীকৃতি অর্জন করে। চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি দল সেরা নতুন দল হিসেবে অ্যাওয়ার্ড লাভ করে এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্পিরিট অফ দ্য জেসাপ অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছে।

 বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন; হোয়াইট অ্যান্ড কেসের প্রতিষ্ঠাতা ভাইস ডিন এবং ভুটানের জিগমে সিংয়ে ওয়াংচুক স্কুল অফ ল-এর আইনের সহযোগী অধ্যাপক মাইকেল পিল; জ্যাকব জনস্টন, জেসাপ গ্লোবাল রাউন্ড অ্যাওয়ার্ড ২০১১, ইউএস ডিপার্টমেন্ট অফ জাস্টিস; আইইউবির স্কুল অফ লিবারেল আটর্স অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক তৈয়েবুর রহমান; আইইউবির আইন বিভাগের প্রধান অধ্যাপক বোরহান উদ্দিন খান, সারাহ ই অ্যাডওয়ার্ড, রেসিডেন্ট লিগ্যাল অ্যাডভাইজর, ওপিডিএটি-ইউএস ডিপার্টমেন্ট অফ জাস্টিস, উকিলের চেয়ারপারসন সোনিয়া বশির কবিরের পক্ষে নাদিয়া চৌধুরী; ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট ২০২২-বাংলাদেশ কোয়ালিফাই রাউন্ড এর ন্যাশনাল অ্যাডমিনিস্ট্রেটর রিয়াদ মাহমুদ, জেসাপ বাংলাদেশ এর উপদেষ্টা এএসএম সায়েম আলী পাঠান; অনুষ্ঠানে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।