ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে তিন দিনব্যাপী 'একুশে গ্রন্থ কুটির' মেলা শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
রাবিতে তিন দিনব্যাপী 'একুশে গ্রন্থ কুটির' মেলা শুরু বইমেলা।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিনব্যাপী 'একুশে গ্রন্থ কুটির' শীর্ষক বইমেলা শুরু হয়েছে।  

রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহীদ বুদ্ধিজীবী চত্বরে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও কথাসাহিত্যিক জুলফিকার মতিন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব আয়োজিত তিন দিনব্যাপী এ মেলায় ৫টি স্টল রয়েছে।  

উদ্বোধনকালে কথাসাহিত্যিক ও কবি জুলফিকার মতিন বলেন, মানুষের জ্ঞান হলো অখণ্ড। আমরা সাহিত্যকে যেমন বিজ্ঞান থেকে আলাদা করতে পারি না, তেমনি বিজ্ঞানকেও সাহিত্য থেকে আলাদা করতে পারি না। সাহিত্য আমাদের চেতনা সুদ্দীপ্ত করে আর বিজ্ঞান যুক্ত আছে আমাদের জীবন যাপনে। আমাদের চিন্তাশক্তির উন্মেষে বই সহায়ক ভূমিকা পালন করে৷ এ কারণে এ ধরনের বইমেলার আয়োজন মানুষের চিন্তার বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে।

রাবির উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া বলেন, এই মাসটি হচ্ছে আমাদের ভাষার মাস। এই মাসের ২১ তারিখে ভাষার জন্য জীবন দিয়েছে তরুণ শিক্ষার্থীসহ অনেকে। জীবনের জন্য সাহিত্য দরকার আর জীবন যাপনের জন্য বিজ্ঞান। তাই জীবন যাপনকে আরও সুন্দর করতে সায়েন্স ক্লাবের উদ্যোগে এই বইমেলা প্রসংশার দাবি রাখে।  

এসময় আরও উপস্থিত ছিলেন- রাবির উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম প্রমুখ।

বইমেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।