ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইনজীবীরা সামাজিক প্রকৌশলী: স্পিকার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
আইনজীবীরা সামাজিক প্রকৌশলী: স্পিকার

ঢাকা: বিশ্বে ইতিবাচক পরিবর্তন আনতে আইনজীবীরা সামাজিক প্রকৌশলীর ভূমিকা পালন করছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। মানুষের জীবনে পরিবর্তন আনতে এবং মানবতার সেবায় আইনজীবীদের পর্যাপ্ত জ্ঞান আহরণ ও আন্তর্জাতিক আইন রপ্ত করে নিজেদের প্রস্তুত করার তাগিদ দেন তিনি।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) একটি অনলাইন প্ল্যাটফর্মে ইনডিপেনন্ডেন্ট ইউনিভার্সিটি (আইইউবি) আয়োজিত ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট প্রতিযোগিতার ষষ্ঠ বাংলাদেশ বাছাই পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবি’র উপাচার্য তানভীর হাসান। তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এই সময়ে বিশ্বব্যাপী এমন নাগরিকদের সামনে এগিয়ে আসা প্রয়োজন যারা অন্যের অধিকারের প্রতি সংবেদনশীল এবং যারা শান্তিপূর্ণ ভাবে বিরোধ নিষ্পত্তিতে সচেষ্ট।

অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ ডি অ্যাফেয়ার্স হেলেন লাফেভ, আইইউবি’র আইন বিভাগের প্রধান অধ্যাপক বোরহান উদ্দিন খান, ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট ২০২২ এর ন্যাশনাল অ্যাডমিনিস্ট্রাটর ওয়াশিক মুহাম্মদ ইসতিয়াক এজাজ, বাংলাদেশে জেসাপের প্রতিষ্ঠাতা প্রশাসক ও ইলসা চ্যাপ্টার্সের সমন্বয়ক নুরান চৌধুরী, সুপ্রিম কোর্টের আইনজীবী এ বি এম হামিদুল মিসবাহ, আইইউবি’র স্কুল অফ লিবারেল আটর্স অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক তৈয়েবুর রহমান এবং ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নির্বাহী পরিচালক লেসলি বেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।