ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ‘ক্যারিয়ার টক অন স্টাডি ইন জার্মানি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সেন্টার এ সেমিনারের আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে অনলাইন প্লাটফর্ম টিমসে যুক্ত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জার্মানির টেকনিশে ইউনিভার্সিটেট ড্রিসডেনের ইন্সটিটিউট অব টেক্সটাইল মেশিনারি অ্যান্ড হাই পারফরম্যান্স ম্যাটেরিয়াল টেকনলজি-এর রিসার্চ অ্যাসোসিয়েট জনাব ড. মনিরুদ্দোজা আশির। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য জনাব প্রফেসর ড. আশিক মোসাদ্দিক এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকরা। সঞ্চালনায় ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক ড. নিবেদিতা রায়।

অনলাইন ক্যারিয়ার টক সেমিনারে ড. মনিরুদ্দোজা আশির বিদেশে উচ্চশিক্ষা ও রিসার্চ-এর বিষয়ে সার্বিক ও গঠনমূলক দিক নির্দেশনা দেন। বিশেষ করে উচ্চশিক্ষা ও রিসার্চ-এর আবেদন প্রক্রিয়া, আবেদন সিলেক্ট বা রিজেক্ট হওয়া থেকে শুরু করে গ্রহণযোগ্যতা নিয়ে বিস্তর আলোচনা করেন।

পাশাপাশি তিনি দেশের বাহিরে উচ্চতর কোর্স-এ স্কলারশিপ বা সুবিধা পাওয়ার ধাপগুলো বিস্তারিত আলোচনা করেন।

এছাড়া তিনি বিভিন্ন বিভাগের শিক্ষকদের রিসার্চ ও উচ্চশিক্ষা বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

প্রশ্নোত্তর পর্ব শেষে উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার বক্তব্য প্রদান করেন। তিনি জনাব ড. মনিরুদ্দোজা আশিরকে ধন্যবাদ দেন এবং তার হাতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা স্বরূপ উপহার সামগ্রী এবং ক্রেস্ট তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।