ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে ভর্তি

৬০ ভাগ আসন খালি, তিন ইউনিটে গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
৬০ ভাগ আসন খালি, তিন ইউনিটে গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে তিন ইউনিটে তৃতীয় মেধাতালিকায় ভর্তির পরও অর্ধেকের বেশি আসন খালি থাকায় এবার গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রশাসন।  

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত পৃথক দুই বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ভর্তি কার্যক্রম সম্পন্ন হলে পরবর্তী এক সপ্তাহের মধ্যে ক্লাস শুরু হতে পারে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে সূত্রে জানা গেছে, প্রথম দিন অর্থাৎ ২২ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ১৮৫৫ থেকে ৩৮৫২ ‘বি’ ইউনিটে ১৪২৬ থেকে ২৯২৬ এবং ‘সি’ ইউনিটে ১০৫৭ থেকে ২৫৫৭ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের স্বাক্ষাৎকার নেওয়া হবে।

প্রথম দিন সাক্ষাৎকার শেষে আসন খালি থাকা সাপেক্ষে পরের দিন ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ৩৮৫৩ থেকে ৫৩৫০ ‘বি’ ইউনিটে ২৯২৭ থেকে ৪৩২৬ এবং ‘সি’ ইউনিটে ২৫৫৮ থেকে ৪০৫৮ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

আসন খালি থাকা সাপেক্ষে আগামী ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ৫৩৫১ থেকে ৬৮৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদেরও স্বাক্ষাৎকার নেওয়া হবে। এছাড়া ২৬ ফেব্রুয়ারি শুধু আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার ১৪২৬ থেকে ১১৩৫০ মেধাক্রম পর্যন্ত ‘বি’ ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। স্বাক্ষাৎকারের উত্তীর্ণদের আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের তৃতীয় মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে তিন ইউনিটে মোট ২ হাজার ৯৫টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৮২৫ জন। ফলে এখনও বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ২৭০ আসন খালি রয়েছে। যা মোট আসনের ৬০ দশমিক ৬২ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘন্টা, ১৫ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।