ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

একসঙ্গে জন্মানো তিন ভাই-বোন পেলেন জিপিএ-৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
একসঙ্গে জন্মানো তিন ভাই-বোন পেলেন জিপিএ-৫

ভোলা: ভোলার দৌলতখানে রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে একসঙ্গে  ২ ভাই ও এক বোন জিপিএ-৫ পেয়ে চমক সৃষ্টি করেছেন। তাদের এ সফলতায় আনন্দিত পরিবারের সদস্যরা।

তারা হলেন- দুই ভাই মিয়াদ হাসান (সান) ও মেহেদি হাসান এবং বোন মুশফিকা জাহান মুন। তাদের মধ্যে মিয়াদ হাসান (সান) ও মেহেদি হাসান  দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নেন। আর মুশফিকা জাহান মুন রাজধানীর ভিকারুন্নেছা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেন।

তাদের বাবা দৌলতখান পৌরসভা ৭নম্বর ওয়ার্ডের বাসিন্দা  ও ব্যবসায়ী মোহাম্মদ মোসলেহ উদ্দিন এবং মা বিবি ফাতেমা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা। তিন ভাই-বোনের মধ্যে মুশফিকা জাহানে বিসিএস ক্যাডার,  মিয়াদ হাসান ইঞ্জিনিয়ার এবং মেহেদী হাসান  পাইলট হতে চান।  
তাদের এ সাফল্যে গর্বিত বাবা মুসলেউদ্দিন ও মা  বিবি ফাতেমার সব স্বপ্নই এই তিন সন্তানকে ঘিরে। সন্তানদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সরকারের সহযোগিতা ও সবার দোয়া কামনা করেছেন তারা।

দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজের অধ্যক্ষ গৌবিন্দ প্রসাদ সরকার বলেন, মিয়াদ হাসান ও মেহেদি হাসান খুবই মেধাবী। আশা করি নিজেদের মেধাকে কাজে লাগিয়ে তারা পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, এইচএসসি পরীক্ষায় জমজ তিন ভাই-বোনের জিপিএ-৫ পাওয়ার খবর শুনে খুব খুশি হয়েছি। উচ্চ শিক্ষার জন্য তাদের কোনো প্রতিবন্ধকতা থাকলে প্রশাসনের পক্ষ থেকে হায়তা করা হবে।

এর আগেও  এই জমজ তিন ভাই-বোন ২০১৩ সালের প্রাথমিক সমাপানী পরীক্ষায় দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ অর্জন করে। দুই ভাই ২০১৬ সালে জেএসসি ও ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায়। আর মুশফিকা জাহান দৌলতখান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে জেএসসি ও ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।