ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এনসিটিবির চেয়ারম্যান হলেন ফরহাদুল ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এনসিটিবির চেয়ারম্যান হলেন ফরহাদুল ইসলাম

ঢাকা: জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির সদস্য মো. ফরহাদুল ইসলাম।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে চেয়ারম্যান নিয়োগ দিয়ে সোমবার (১৪ ফেব্রুয়ারি) আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

আদেশে বলা হয়, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ফরহাদুল নিজ বেতনক্রম অনুযায়ী বেতন ভাতার পাশাপাশি পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।

এছাড়া বোর্ড কর্তৃপক্ষ বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়ি ভাড়া নিতে পারবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন।

তিনি স্ব স্ব ক্ষেত্রে প্রযোজ্য বাধ্যতামূলক ভবিষ্য তহবিল, গোষ্ঠী বীমা ও অন্যঅন্য তহবিল চাঁদা দেবেন। বোর্ড কর্তৃপক্ষ তার লিভ স্যালারি ও পেনশন চাঁদা দেবে।

সরকারের প্রচলিত ও প্রণীতব্য বিধি-বিধান ও আদেশ অনুযায়ী তার চাকরি নিয়ন্ত্রিত হবে।

প্রসঙ্গত, এনসিটিবি চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহা অবসরোত্তর ছুটিতে গেলে গত বছরের ৩০ ডিসেম্বর থেকে পদটি শূন্য হয়। এরপর থেকে বোর্ডের সদস্য মশিউজ্জামান চেয়ারম্যানের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন।

সরকারের বিনামূল্যে পাঠ্যবই মুদ্রণ, সরবরাহ এবং বিতরণের কাজ করে থাকে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।