ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উৎসবমুখর পরিবেশে শাবিপ্রবি দিবস উদযাপন 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
উৎসবমুখর পরিবেশে শাবিপ্রবি দিবস উদযাপন 

শাবিপ্রবি (সিলেট): উৎসবমুখর পরিবেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবস সূচনা করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শুদ্ধা জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এরপর আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে শেষ হয়। পরে সময়ে বেলুন উড়িয়ে এবং কেক কাটার মাধ্যমে ৩১তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন উপাচার্য।

এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, রোববার আমাদের বিশ্ববিদ্যালয় ৩১তম বছর পার করেছে। বিগত কিছুদিন আমাদের বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্ক্ষিত একটা পরিবেশ তৈরি হয়েছিল, সেটা কাটিয়ে উঠতে সরকার, সিলেটের মানুষ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে কাজ করেছেন, আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের হলসমূহ আজকে থেকে খুলে দেওয়া হয়েছে, আগামীকাল থেকে অনলাইনে ক্লাস শুরু হবে। সব ঠিকানা থাকলে আগামী ২২ তারিখ থেকে সশরীরে ক্লাস শুরু হবে। আমি সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ফিরিয়ে আনতে সহযোগিতা করায়।

উপাচার্য বলেন, বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয় থেকে এগিয়ে আছে। আমি আহ্বান জানাব, শিক্ষার্থীরা আবার তাদের আগের মতো ক্লাস-পড়াশোনায় মনোযোগ দেবে।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা এই বছরেই আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য চারটি বাস নিয়ে আসব, দুই-এক বছরের মধ্যে শতভাগ শিক্ষার্থীর হলে থাকতে পারবে।

তিনি আরও বলেন, গত কয়েক বছরের মধ্যে আমাদের অবকাঠামোগত উন্নয়নের গতি বেড়েছে কয়েকগুণ। বর্তমানে আমাদের শিক্ষা-গবেষণার মান অনেক ভালো। সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও মানবিকতায় আমরা অন্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর, রেজিস্ট্রার শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।