ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সংক্ষিপ্ত সিলেবাসে বছরের মাঝামাঝি এসএসসি-এইচএসসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
সংক্ষিপ্ত সিলেবাসে বছরের মাঝামাঝি এসএসসি-এইচএসসি ছবি: শাকিল

ঢাকা: চলতি বছরের মাঝামাঝি সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
 
এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ উপলক্ষে রোববার (১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এসএসসি-এইচএসসি পরীক্ষা কবে নাগাদ হতে পারে প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, সেটি এ মুহূর্তে বলা সম্ভব না। এটি অবশ্যই অতিমারির গতি প্রকৃতির ওপর নির্ভর করবে। আমরা কতদিন ক্লাস নিতে পারবো। যদিও সংক্ষিপ্ত সিলেবাস ইতোমধ্যে দিয়ে দিয়েছি, সেটা কতদিনে করাতে পারবো তার ওপরে নির্ভর করবে।

‘আমরা আশা করছি বছরের মাঝামাঝি সময়ে হয়তো নিতে (এসএসসি-এইচএসসি পরীক্ষা) পারবো। কিন্তু সুনির্দিষ্ট তারিখ বলা সম্ভব নয়। ’  

করোনা মহামারির কারণে গত বছর এইচএসসি পরীক্ষা না নিয়ে জেএসসি ও এসএসসি পরীক্ষার নম্বরের ওপর ভিত্তি করে মূল্যায়ন করা হয়। সাধারণত ফেব্রুয়ারিতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা নেওয়া হতো।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।