ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসিতে মাইলস্টোন কলেজে শতভাগ পাস

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এইচএসসিতে মাইলস্টোন কলেজে শতভাগ পাস

ঢাকা: এইচএসসির ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ২ হাজার ৮৭৮ জন ছাত্র-ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

কলেজটিতে এবার পাসের হার পাসের হার শতভাগ। শতভাগ পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৮২৯ জন। বিজ্ঞান বিভাগ থেকে ২ হাজার ৩৪৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, এ বিভাগে পাসের হার শতভাগ। বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৭২৭ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে ৩৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে, এ বিভাগেও পাসের হার শতভাগ। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৭১ জন। মানবিক বিভাগ থেকে ২০২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, এ বিভাগেও পাসের হার শতভাগ। মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়েছে ৩১ জন।

এইচএসসিতে নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া (অব.) বলেন, শিক্ষাবর্ষের প্রথম দিন থেকেই একটা লক্ষ্য নির্ধারণ করে আমরা নিরলসভাবে কাজ করি। কোমলমতি শিক্ষার্থীদের স্বপ্নগুলোকে বাস্তবে রূপায়ণের জন্য আমাদের অভিজ্ঞ একাডেমিক পর্ষদ লালন করে গুণগতমানের একটা সুন্দর পাঠ পরিকল্পনা। বৈশ্বিক মহামারিকালে অনলাইন শিক্ষার ক্ষেত্রেও আমরা সেই পাঠপরিকল্পনা অনুযায়ী শিক্ষার্থীদের শতভাগ গুণগতমানের শিক্ষা দেওয়ার চেষ্টা করেছি।

তিনি বলেন, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী মাইলস্টোন কলেজে পড়তে আসে; যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ অর্জন করে। এটি মাইলস্টোন কলেজের ভালো ফলাফলের অন্যতম সুন্দর বৈশিষ্ট্য।  

অধ্যক্ষ মোস্তফা কামালউদ্দিন বলেন, মাইলস্টোন কলেজে পড়তে আসা ছাত্র-ছাত্রীদের নিয়মিত পড়াশুনার পাশাপাশি নৈতিক শিক্ষা দেওয়া হয়। যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।  

এইচএসসিতে আশানুরূপ ফলাফল অর্জনের জন্য মাইলস্টোন কলেজের সব শিক্ষক-শিক্ষিকা, কৃতকার্য শিক্ষার্থী এবং অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিবাদন জানিয়েছেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ মোস্তফা কামালউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ