ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি ড. জাহাঙ্গীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি ড. জাহাঙ্গীর

ঢাকা: অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৩১ (১) অনুযায়ী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলমকে ভাইস-চ্যান্সেলর হিসেবে ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমকে ফুলেল শুভেচ্ছা জানান বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব লিয়াকত সিকদার ও বোর্ডের সদস্যরা।

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে যোগদানের আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক হিসেবে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন জাহাঙ্গীর আলম।

এছাড়া তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার গবেষক, শিক্ষা প্রতিষ্ঠানে বিশিষ্ট শিক্ষক, লেখক ও নীতিনির্ধারক হিসেবে আস্থার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। দেশের একজন বিশিষ্ট শিক্ষাবিদ হিসেবে তিনি কাজ করেছেন বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সিলেকশন কমিটির সদস্য ও সিন্ডিকেট সদস্য হিসেবে। অনার্স ও মাস্টার্সে প্রথম শ্রেণি অর্জন করা এই শিক্ষানুরাগী ভূষিত হয়েছেন দেশি-বিদেশি নানা অ্যাওয়ার্ড ও সম্মাননায়।

উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. লিয়াকত সিকদারসহ সবাইকে ধন্যবাদ জানান প্রফেসর জাহাঙ্গীর আলম।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য প্রফেসর ড. এম শাহীন খান, সৈয়দ মোহাম্মদ হেমায়েত হোসেন, গোলাম সারোয়ার কবির, জোনায়েত আহমেদ, আরিফুল বারী মজুমদার, ড. সিরাজুল হক চৌধুরী, সুলতানা পারভীন, সেলিনা বেগম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, অ্যাডভাইজার, বিভাগীয় প্রধান, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa