ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবিতে সশরীরে ক্লাস বন্ধ, খোলা থাকছে হল

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
রাবিতে সশরীরে ক্লাস বন্ধ, খোলা থাকছে হল রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শুক্রবার (২১ জানুয়ারি) থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। তবে আবাসিক হলগুলো খোলা থাকবে৷ এসময় কোনো বিভাগ চাইলে অনলাইনে ক্লাস ও পরীক্ষা নিতে পারবে।

 

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বাংলানিউজকে বলেন, মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক আজ ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ থাকবে৷ তবে বিভাগ চাইলে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সরকারি ছুটির দিন ব্যতীত সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। আবাসিক হলগুলো খোলা থাকবে৷ বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের সভা-সমাবেশ ও জনসমাগম করা যাবে না৷

পরীক্ষার বিষয়ে তিনি বলেন, এখন পর্যন্ত রাবিতে অনলাইনে কোনো পরীক্ষা নেওয়া হয়নি। অনলাইনে পরীক্ষা নিতে গেলে কারিগরি কিছু সমস্যা দেখা দেয়। এ বিষয়ে যেকোনো বিভাগ চাইলে সশরীরে কিংবা অনলাইনে পরীক্ষা নিতে পারবেন৷

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।